নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

প্রশাসনের হস্তক্ষেপ ও  নিয়মিত অভিযান কামনা

নারায়ণগঞ্জে বিশেষ আঠাযুক্ত জাল ডিজিটাল স্ট্যাম্পের ছড়াছড়ি  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৭, ২১ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে বিশেষ আঠাযুক্ত জাল ডিজিটাল স্ট্যাম্পের ছড়াছড়ি  

নারায়ণগঞ্জে কালীরবাজার সহ বিভিন্ন স্থানে অসাধু স্ট্যাম্প ভেন্ডাররা জাল ও ডিজিটাল স্ট্যাম্প হোম ডেলিভারী দিয়ে বিক্রির অভিযোগ উঠেছে। অসাধু স্ট্যাম্প ব্যবসায়ীরা বড় বড় ভেন্ডারের দোকানের ছত্র ছায়ায় অসাধু ব্যবসায়িরা  জাল স্ট্যাম্পর ব্যবসা পরিচালনা করে আসছে দীর্ঘদিন যাবত।

যেমন সরকারী অফিস, ব্যাংক, বিমা, গার্মেন্ট ও আদালত পাড়ায় আদালতকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বিশেষ আঠাওয়ালা জাল  স্ট্যাম্প বিক্রি করে আসছে।  আর এইসব  অসাধু ব্যবসায়ীর কারণে বৈধ ব্যবসায়ীরা মারাত্মক সমস্যার সম্মুখিন হচ্ছে। এমনকি তাদের সংসার চালানো কষ্ট সাদ্ধ হয়ে পড়ছে।

এর আগে জাল স্ট্যাম্প বিক্রির কারনে ২০০৬ সালে র‌্যপিড অ্যাকশন ব্যাটালিয়ন  র‌্যাব  কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জে অভিযান  পরিচালনা করে  সিরাজ ভেন্ডার এর নিকট থেকে ভূয়া জাল স্ট্যাম্প, জাল কোর্ট ফি, আঠা ওয়ালা স্ট্যাম্প এবং রেভিনিও স্ট্যাম্প ইত্যাদী উদ্ধার করে নিয়মিত মামলা মামলা দায়ের করে।

সিরাজ ভেন্ডার কারাভোগ করে জামিনে মুক্তি পাওয়ার পর দীর্ঘদিন অবৈধ স্ট্যাম্প বিক্রি বন্ধ ছিল বিগত ২০২০ ইং সালের ফেব্রুয়ারী মাসে সিরাজ ভেন্ডার  মারা গেলে।  পরবর্তীতে রেজিঃ অফিস কালিবাজার থেকে অন্যত্র চলে যায়  পুনরায় অসাধু ব্যবসায়িরা  আবারো নতুন করে সিন্ডিকেট করে ভূয়া জাল স্ট্যাম্প অর্থাৎ এক নম্বর স্ট্যাম্প এর সাথে মিলিয়ে  ভূয়া দুই নম্বর স্ট্যাম্প অসাধু ভেন্ডারের এর লোকজন দিয়ে হোম ডেলিভারী সহ বিভিন্ন সরকারী অফিস, ব্যাংক, বিমা, গ্যার্মেন্টস ও আদালত পাড়ায় বিক্রী করে আসছে এতে করে সরকার তার বিপুল অংকের  রাজস্ব হারাচ্ছে ।

আর জাল  স্ট্যাম্প বিক্রির কারনে বৈধ ব্যবসায়িরা পরেছে বিপাকে। এ অবস্থা থেকে মুক্তি পেতে বৈধ  ব্যবসায়িরা প্রশাসনের হস্তক্ষেপ ও  নিয়মিত অভিযান কামনা করেন।  
 

সম্পর্কিত বিষয়: