নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

উত্তর কলাবাগ অক্সিজেন পট্রি রাস্তাটি পানিবন্ধী, দূর্ভোগে ৫০ পরিবা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১৮, ২৪ মে ২০২৪

উত্তর কলাবাগ অক্সিজেন পট্রি রাস্তাটি পানিবন্ধী, দূর্ভোগে ৫০ পরিবা

নারায়ণগঞ্জ বন্দর ইউনিয়ন উত্তর কলাবাগ অক্সিজেন পট্রি রাস্তাটি সব সময়ই পানিবন্ধী থাকায় চরম দূর্ভোগ পোহাচ্ছে ওই এলাকার ৫০টি পরিবার। বিশেষ করে ওই এলাকার ড্রেজার পাইপের কারনে এমন পানির জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে বলে জানা গেছে। 

শুক্রবার (২৪ মে) বন্দর ইউনিয়ন ১নং ওয়ার্ডস্থ উত্তর কলাবাগ অক্সিজেন পট্রি সড়কে গিয়ে এমন চিত্র পরিলক্ষিত হয়।

এ ব্যাপারে ওই এলাকায় বসবাসরত ৩’শ জনগোষ্ঠি ক্ষোভ প্রকাশ করে স্থানীয় বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ ও ১নং ওয়ার্ডের মেম্বার ইমনকে দোষারোপ করে বলেন,আমরা উত্তর কলাবাগবাসী বেশকিছু দিন ধরে পানিবন্ধী অবস্থায় আছি। 

আমাদের খবর কেউ নেয় না। ভোট এলে আমাদের কদর বাড়ে। আমরা কি অবস্থায় আছি সেটা দেখার কেউ নাই। এলাকায় কিছু ড্রেজার দস্যু আছে তাদের কারনে সড়কে পানিবন্ধী হয়ে আছে। অথচ স্থানীয় জনপ্রতিনিধিদের একাধিকবার বলার পরও কোন প্রতিকার পাই নাই।

তারা আরো জানায়,বন্দর ইউনিয়ন উত্তর কলাবাগ অক্সিজেন পট্রি এলাকায় ড্রেজার দস্যুরা ড্রেজার পাইপ বসিয়ে বালু ভরাট করার সময় পানি যাওয়ার কোন ব্যবস্থা রাখেনি। ফলে ওই পানি রাস্তায় জমা হয়ে জলাশয় তৈরী হচ্ছে। আবার রাস্তার পাশে ড্রেনেজ ব্যবস্থা কিংবা পয়নিস্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় পানি জমাটবেধে থাকে। 

এই এলাকায় ৩’শ জনগোষ্ঠির একমাত্র পথ এই সড়কটি। এই সড়ক পথ দিয়েই তাদের জীবিকা নির্বাহ করতে শহরে যেতে হয়। মাদরাসা ও স্কুলগামী শিক্ষার্থীরা এই পথ দিয়ে পানির সাথে যুদ্ধ করে বিভিন্ন শিক্ষালয়ে যেতে হয়। ফলে সাধারন মানুষ চরম দূর্ভোগ নিয়েই চলাচল করছে।

এ ব্যাপারে বন্দর ইউপি চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ জানান,রাস্তার দূর্ভোগের বিষয়টি আমি অবগত নই। তবে ড্রেজারদস্যুরা খুবই শক্তিশালী। এদের কারনে একদিকে যেমন জনগনের দূর্ভোগ হচ্ছে তেমনি আমারও বদনাম হচ্ছে। এ বিষয়ে এমপি মহোদয়ের নিকট আমি কথা বলব।  
 

সম্পর্কিত বিষয়: