নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

বক্তাবলী বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা স্বৈরতন্ত্রের বহিঃপ্রকাশ: সুমন আকবর

নারায়ণগঞ্জ টাইম:

প্রকাশিত:২২:২২, ২১ অক্টোবর ২০২৪

বক্তাবলী বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা স্বৈরতন্ত্রের বহিঃপ্রকাশ: সুমন আকবর

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বক্তাবলী ইউনিয়ন শাখার আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করাকে অসাংবিধানিক ও স্বৈরতন্ত্রের বহিঃপ্রকাশ বলে আখ্যায়িত করেছেন আহবায়ক মোঃ সুমন আকবর।

নিজেকে বক্তাবলী ইউনিয়ন বিএনপির বৈধ আহবায়ক উল্লেখ করে সুমন আকবর বলেন, একমাত্র ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটুর এখতিয়ার ছাড়া কারো কোন ক্ষমতা নেই কমিটি বিলুপ্ত ঘোষণা বা বাতিল করার। তাই আমি এখনো বক্তাবলী ইউনিয়ন বিএনপির বৈধ আহবায়ক ও কমিটি বহাল রয়েছে।

সুলতান মাহমুদ ও এডভোকেট আব্দুল বারী ভূঁইয়া স্বৈরতন্ত্রের পরিচয় দিয়ে নিজেদের ইচ্ছেমতো গঠনতন্ত্র অনুসরণ না করে বক্তাবলী ইউনিয়ন বিএনপি'র আহবায়ক কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেছেন। যা বিএনপি'র গঠনতন্ত্র বিরোধী ও স্বৈরতন্ত্রের মনোভাব প্রকাশ।

আমি দৃঢ় ভাষায় বলতে চাই, বক্তাবলী ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি বহাল রয়েছে এমনকি থাকবে। যতদিন পর্যন্ত ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটু আমাদের বিলুপ্ত ঘোষণা না করেন।

সুমন আকবর দুঃখ প্রকাশ করে আরো বলেন, জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ গিয়াস উদ্দিনকে বক্তাবলীতে এনে যে জনসভা করা হয়েছে বেশিরভাগ ভাড়া করা মানুষ এবং তারা আওয়ামী লীগের দালাল।

বক্তাবলী ইউনিয়ন বিএনপি আহবায়ক কমিটির কোন নেতাকর্মী সে জনসভায় যোগদান করেনি। কাশিপুর, এনায়েত নগর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, কুতুবপুর হতে আওয়ামীলীগের দালাল ও দোসর এবং এজেন্টদের ভাড়া করে এনে জনসভার উপস্থিতি বেশী দেখানো হয়েছে ।

উল্লেখ্য গত রবিবার (২০ অক্টোবর) ফতুল্লা থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি সুলতান মাহমুদ মোল্লা ও সাধারণ সম্পাদক এড আব্দুল বারী ভূইয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। তাতে উল্লেখ করেন, এতদ্বারা বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফতুল্লা থানা শাখার অন্তর্গত বক্তাবলী ইউনিয়ন বিএনপির বর্তমান আহ্বায়ক সুমন আকবর ও সদস্য সচিব মোঃ হাসান আলী নেতৃত্বাধীন আহ্বায়ক কমিটির সদস্যদের মাঝে সমন্বয়হীনতা, অভ্যন্তরীন বিশৃঙ্খলা, নির্ধারিত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থতা সহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে বর্তমান বক্তাবলী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষনা করা হইল। উক্ত আদেশ অবিলম্বে কার্যকর হইবে।