নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

সংবিধানের যে ধারাগুলো স্বৈরাচার হওয়ার সুযোগ দেয় তা বাতিল করতে হবে : মান্না

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:০৩, ১২ সেপ্টেম্বর ২০২৪

সংবিধানের যে ধারাগুলো স্বৈরাচার হওয়ার সুযোগ দেয় তা বাতিল করতে হবে : মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, নারায়ণগঞ্জ ছিলো স্বৈরাচারের আখড়া। পট পরিবর্তনের পর এটা এখন খুবই স্পষ্ট যে, আমাদের প্রথম পর্যায়ে বিজয় হযে গেছে। স্বৈরাচার যেটা চেপে বসেছিলো, সেটা যে যেতে পারে এবং এতো তাড়াতাড়ি সেটা বিশ্বাসও করতে পারি নাই। ৪ তারিখেও আমাকে অনেকে ফোন করে বলেছিলো, ভাই এটা কি পারবেন? এটা কি হবে? ৫ তারিখেই স্বৈরাচারের পতন হয়েছে। সংবিধানের যে ধারা বা অনুচ্ছেদগুলো একটি সরকারকে স্বৈরাচার হওয়ার সুযোগ দেয় তা বাতিল করতে হবে। 

 

ছাত্র-জনতার গণঅভ্যুত্থান পরবর্তী আজকের বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভায় একথা বলেন তিনি। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়। 

 

এসময় তিনি বলেন, প্রথম পর্যায়ে যে লড়াইটা হয়েছে, দীর্ঘ ১৫ বছর যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলেছে সেটায় আমরা বিজয়ী হয়েছি। পরে, সময়ের প্রয়োজনে অন্তর্বর্তী একটি সরকার গঠিত হয়েছে। আন্দোলনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মধ্যে যে আকাঙ্খার তৈরি হয়েছে, তা হলো একটি নতুন বাংলাদেশ চাই। বর্তমানে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে, অর্থনীতিতেও গতি ফিরে আসছে, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে পুলিশ আছে, তবে তারা চুপ। তাদেরকে আরও বেগবান হওয়ার তাগিদ দেন এই নেতা। 

 

নারায়ণগঞ্জ জেলা নাগরিক ঐক্যের আহবায়ক ইকবাল কবিরের সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, ঢাকা উত্তর'র সভাপতি খসরু, নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমানসহ জাতীয় ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।
 

সম্পর্কিত বিষয়: