নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২০ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে গুলিতে নিহত সিমুর শিশু কণ্যার দায়িত্ব নিলেন জামায়াত

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:০৭, ১৪ আগস্ট ২০২৪

সিদ্ধিরগঞ্জে গুলিতে নিহত সিমুর শিশু কণ্যার দায়িত্ব নিলেন জামায়াত

কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের পাইনাদীতে ৬তলার বারান্দায় গুলিতে নিহত  সুমাইয়া আক্তার সিমুর (২১) দুই মাস বয়সী মেয়ে সুয়াইবার দায়িত্ব নিয়েছে জামায়াতে ইসলামী। 

 

বুধবার (১৪ আগস্ট) জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সিদ্ধিরগঞ্জের পানাদী নতুন মহল্লায় দোয়েল চত্তরে তাদের বাড়িতে স্বজনদের সঙ্গে দেখা করতে এসে এই ঘোষণা দেন।


তিনি বলেন, আমরা এখানে এসেছি শহীদ বোন সুমাইয়ার অবুঝ শিশুকে দেখতে। যার মুখে এখনো ভাষা ফুটে নাই। এই শিশুর যখন মুখে ভাষা ফুটবে তখন তার মা ডাকার মতো কেউ রইলো না। এই শিশুর মতো যারা মা হারিয়েছেন, যারা বাবা হারিয়েছে, যারা নিজেদের সন্তানদের হারিয়েছে আল্লাহর কাছে দোয়া করি আল্লাহ যেনো তাদের ধৈর্য্য ধারণ করার ক্ষমতা দেন। নিহত সুমাইয়ার মেয়ে সুয়াইবার দায়িত্ব নেওয়ার কথা জানিয়ে কান্নাজড়িত কন্ঠে তিনি বলেন, এই অবুঝ বাচ্চার এখন থেকে বড় হওয়া পর্যন্ত পড়াশোনাসহ যাবতীয় দায়িত্ব আমরা নিলাম।

তিনি আরও বলেন, জালিমের হাতে মৃত্যুবরণ করলেন আল্লাহ তাদের শহীদের মর্যাদা দান করেন। এলাকাবাসীর নিকট অনুরোধ রইলো, জুলুমের হাত থেকে বাঁচতে হাজারো মানুষ তাদের বুক পেতে দিয়েছেন। যারা লুটতরাজ, চাঁদাবাজি করতে আসবে তাদেরকে কোনো ছাড় দিবেন না। ছাড় দেওয়ার কোনো প্রশ্নই আসে না। এবার জনগণ প্রমাণ করে দিয়েছে তারা অন্যায়ের সঙ্গে কোনো আপোষ করে না। তারা বুকের তাজা রক্ত দিয়ে প্রমাণ করলো তারা দেশে শান্তি চায়। আমরা যেনো দেশে শান্তি ফিরিয়ে আনতে পারি আল্লাহ আমাদের সেই তৌফিক দান করেন। 

 

সরকার পতনের পর যারা বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়েছে তাদের উদ্দেশ্যে জামায়াতের আমির বলেন, যারা এসব অপকর্মে জড়িত হচ্ছেন তাদের বিনয়ের সাথে বলবো আপনারা শিক্ষা নেন, এখনো মানুষের বুকের চাপা কষ্ট দূর হয়নি। বাড়াবাড়ি যারাই করবেন জনগণ তাদের উচিত শিক্ষা দিবেন। আর আসল বিচার আল্লাহ তায়ালা করবে।

 

তিনি বলেন, এখন যদি কেউ আবারও এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে তা শহীদের রক্তের সঙ্গে বেঈমানি হবে। আর যেনো তা না করতে পারে সেজন্য আপনার অলিগলিতে, এলাকায় এলাকায় তাদের হাত অবশ করে দিবেন। 

 

এসময় আরও উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা অঞ্চল দক্ষিণ পরিচালক  সাইফুল আলমখান মিলন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ আমির নুরুল ইসলাম বুলবুল, নারায়ণগঞ্জ মহানগরীর আমীর মাওলানা আবদুল জব্বার, জেলা জামায়াতের আমীর আলহাজ্ব মমিনুল হক, ঢাকা মহানগরী দক্ষিন নায়েবে আমির এডভোকেট হেলাল উদ্দিন,  মহানগরী নায়েবে আমীর মাওলানা আবদুল কাইয়ুম , মহানগরী সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইন , জেলা সেক্রেটারি জাকির হোসাইন  মহানগরী সহকারী সেক্রেটারি   মো জামাল হোসাইন, মাওলানা শিহাব উদ্দিন , ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগরীর সভাপতি আসাদুজ্জামান  রাকিব, সেক্রেটারি ইসমাইল হোসাইন, সাঈদ তালুকদার, হাফেজ আব্দুল মোমিন, থানা আমির কফিল উদ্দিন, মোস্তফা কামাল, এড. নিজাম উদ্দিন প্রমূখ।

 

উল্লেখ্য, গত ২১ জুলাই সিদ্ধিরগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনকারী আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছিল। বিকালে মেয়েকে ঘুম পাড়িয়ে সুমাইয়া আক্তার ৬তলা ভবনের বারান্দায় যেতেই একটি গুলি এসএস পাইপ ভেদ করে তার মাথার বাম পাশে লেগে গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলেই তিনি মারা যান। বিয়ের দু'বছরের মাথায় প্রথম সন্তানের মা হয়েছিল সুমাইয়া।