নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৫ জুলাই ২০২৪

আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : আজাদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৫, ১ জুলাই ২০২৪

আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : আজাদ

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) নজরুল ইসলাম আজাদ বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ রেখে আমরা কি ভালো থাকতে পারি। আমরা ভালো থাকতে পারিনা। দেশের কোন মানুষ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রেখে ভালো থাকতে পারে না।

আমরা বলি আন্দোলন করবো সংগ্রাম করবো আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনব একথাগুলো কিন্তু মুখে বললে চলবে না। আন্দোলনের ডাক দিয়েছিলেন দেশনায়ক তারেক রহমান। অতীতে সেই আন্দোলন আপনারা কিন্তু  অনেকেই দেখেছেন কে ছিলো আর কে আন্দোলনে ছিলনা।

আমরা কিন্তু বক্তব্যে আন্দোলন নিয়ে অনেক কথাই বলি। কিন্তু আমি বলতে চাই আমাদের মধ্যে কোন ভেদাভেদ নাই। সবাইকে মিলে আন্দোলন সংগ্রাম করতে হবে। সে আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আজকের এই সমাবেশে আমাদের সেটেই প্রতিশ্রুতি হওয়া দরকার, ঠিক কিনা বলুন।

বিএনপি'র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে  নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি উদ্যোগে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা কথা গুলো বলেন। সোমবার (১ জুলাই) বিকেল তিনটায় শহরের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়। 

তিনি বলেন, মুক্তি মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই। এই কথাটা কিন্তু মুখ দিয়ে বললেই চলবে না। এই কথাটি মনে প্রাণে অন্তরে ধারণ করতে হবে। আজকের প্রধান অতিথি বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের আপনারা দেখিয়ে দেন আমরা নারায়ণগঞ্জবাসী দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য এবং দেশনায়ক তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনতে আমরা সবাই ঐক্যবদ্ধ আছি।

দুহাত তুলে ওনাকে দেখিয়ে দেন আমরা ঐক্যবদ্ধ আছি ঐক্যবদ্ধ থাকবো। যে আন্দোলনের ডাক দিয়েছেন দেশনায়ক তারেক রহমান সে আন্দোলন চলছে সে আন্দোলন চলবে। এই স্বৈরাচারী শেখ হাসিনার সরকারের যতদিন পর্যন্ত পতন না হবে ততদিন পর্যন্ত দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে আমরা রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো ইনশাল্লাহ।

এদেশের নেতৃত্ব দিবেন দেশনায়ক তারেক রহমান এবং এদেশের প্রধানমন্ত্রী হবেন দেশনায়ক তারেক রহমান। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে স্বৈরাচারী সরকারের পতন হবে ইনশাল্লাহ। সেই পতনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনব ইনশাল্লাহ। সেই আন্দোলনে আমরা নারায়ণগঞ্জবাসী অতীতও ছিলাম আগামীত থাকব ইনশাল্লাহ।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু'র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগ সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো, বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিন, বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, সদস্য কাজী মনিরুজ্জামান মনির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু। 

এছাড়াও নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।