নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

যারা ক্ষমতায় গিয়েছে তারা শাসক হয়ে শোষন করেছে : ইমতিয়াজ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১৭, ১ মে ২০২৪

যারা ক্ষমতায় গিয়েছে তারা শাসক হয়ে শোষন করেছে : ইমতিয়াজ 

ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার মাধ্যমে শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে আন্তর্জাতিক শ্রম দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ মে) বিকেল সাড়ে ৩টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ মহানগরের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়। 

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি অধ্যক্ষ মুফতি হাবিবুল্লাহ হাবিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা মোঃ ইমতিয়াজ আলম।

সমাবেশে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা স্বাধীনতা অর্জন করেছি ৫০ বছর হয়েছে। গত ৫০ বছরেও একটি নির্বাচনের নিয়ম-কানুন যারা সরকারের ক্ষমতায় ছিলো তারা করতে পারেনি।

ব্যবসার নীতি করতে পারেনি, মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে পারেনি। শ্রমিকের অধিকার, কৃষকের অধিকার, জনগণের অধিকার, স্বাস্থ্য, অন্ন, বস্ত্র, বাসস্থানের কোন নিশ্চয়তা দিতে পারেনি। যারা ক্ষমতায় গিয়েছে তারা শাসক হয়ে শোষন করেছে। তারা তাদের আখের গুছিয়েছে। 

তিনি আরও বলেন, এদেশের শ্রমিকরা দেশের উন্নয়ন করেছেন। যত কালভার্ট, ফ্লাইওভার, স্মার্ট বাংলাদেশ দেখি, এগুলো স্লোগান ছাড়া আর কিছুই নয়। এদেশের উন্নয়নের একমাত্র কারিগর হলো কৃষক আর শ্রমিকরা।

তারা তাদের রক্তকে পানি করে এ দেশের উন্নয়ন করেছে। তাই মহান মে দিবসে আমাদের দাবী হলো, তারা যেন বাসা ভাড়া দিয়ে, খাবার খেয়ে, স্ত্রী সন্তানদের নিয়ে জীবন যাপন করতে পারে। শ্রমিকরা যেন তাদের সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারে সে ব্যাপারে সরকারকে ব্যবস্থা গ্রহন করতে হবে। 

মাওলানা ইমতিয়াজ আরও বলেন, ফরিদপুরের দুই শ্রমিকের হত্যাকারীকে গ্রেফতার করতে না পারাটা রহস্যজনক, প্রশাসন ইচ্ছা করলে স্থানীয় দোষী চেয়ারম্যান, মেম্বারকে এতদিনে অবশ্যই গ্রেফতার করতে পারত। তারা এ দুইজনকে গ্রেপ্তার না করে বরং ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কার ঘোষণা রহস্যজনক।

তাদের এই কাজ প্রমাণ করে তাদের সাথে হয়তোবা খুনিদের যোগসাজোস রয়েছে। এছাড়াও চটকদারি পুরস্কারের ঘোষণা করে অন্যান্য আসামিদেরকে আড়াল করার অপচেষ্টা করছে প্রশাসন।

যে ঘটনার অসংখ্য ভিডিও সামাজিক মাধ্যম গুলোতে স্পষ্ট ভাবে ঘুরে বেড়াচ্ছে এরপরেও কেন খুনিদেরকে এতদিন পর্যন্ত গ্রেফতার করা গেল না এটা জনমনে ব্যাপকভাবে প্রশ্নের সৃষ্টি করেছে।

বক্তব্য শেষে একটি র‌্যালি চাষাড়া ঘুরে ২নং রেল গেট হয়ে ডিআইটি মসজিদের সামনে গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়। 

সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি মোস্তফা কামাল, বিশেষ অতিথি ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব শাহাদাত হোসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ।

এছাড়াও উপস্থিত ছিলেন, সহ-সভাপতি নূর হোসেন, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, প্রশিক্ষন সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, জাতীয় শিক্ষক ফোরামের সহ-সভাপতি মাওলানা এহতেশাম, ইসলামী ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি ওমর ফারুক, আব্দুর রহমান রোমান প্রমুখ।
 

সম্পর্কিত বিষয়: