নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

শুধু জিয়াউর রহমান নয়, জিয়া পরিবারকেও বিকৃত করতে চায় সরকার : আজাদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৭, ২৬ মার্চ ২০২৪

শুধু জিয়াউর রহমান নয়, জিয়া পরিবারকেও বিকৃত করতে চায় সরকার : আজাদ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, আজকে ২৬শে মাস মহান স্বাধীনতা দিবস। এই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। এই অবৈধ সরকার জিয়াউর রহমানের ইতিহাসকে বিকৃত করতে চায়।

কিন্তু এই ইতিহাসকে কি বিকৃত করতে পারবে, পারবে না। এই সরকার কখনো ইতিহাসকে বিকৃত করতে পারবে না। স্বাধীনতার ঘোষক জিয়া এটা এদেশে জনগণের মনের ভিতরে গাঁথা হয়ে গেছে। কখনো মুছে ফেলা যাবে না।

স্বাধীনতার ঘোষক জিয়া লও লও লও সালাম। এই সরকার শুধু জিয়াউর রহমানের ইতিহাসকে বিকৃত নয় জিয়া পরিবারকে বিকৃত করতে চায়। কিন্তু আমি বলতে চাই দেশনেত্রী বেগম খালেদা জিয়া আগামীর রাষ্ট্রনায়ক জননেতা তারেক রহমানকে এদেশের মানুষের মন থেকে কখনো মুছে ফেলতে পারবেন না।

এই স্বৈরাচারী সরকার যত চেষ্টাই করুক সকল চেষ্টা ব্যর্থ হবে। এদেশের মানুষ রাষ্ট্রপতি জিয়াউর রহমান রহমানকে ভালোবাসেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ভালবাসেন, দেশনায়ক তারেক রহমানকে ভালোবাসেন। 

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানা বিএনপির দোয়া ও ইফতার  মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

মঙ্গলবার (২৬ মার্চ) বাদ আছর বন্দর সোনাকান্দাস্থ হেভেন কমিউনিটি সেন্টারে  এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এত কষ্ট করে স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশ স্বাধীন করেছিল আজকে কি দেশের স্বাধীনতা আছে। দেশের স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, মানুষের কথা বলার অধিকার নেই। কোন কিছু হলেই প্রশাসন দিয়ে সেটা বন্ধ করে নেতাকর্মীদেরকে হেনস্ত করা হচ্ছে।

মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদেরকে হয়রানি করা হচ্ছে।  এভাবে কি চলতে দেওয়া যাবে, যাবে না। এভাবে কিন্তু আর চলতে দেওয়া যাবে না । এদেশ জনগণের দেশ জনগণের অধিকার। জনগণের মাধ্যমে যে নির্বাচিত হবে সেই এদেশের সরকার। এই সরকার ডামি সরকার এই সরকার আমরা মানি না। 

তিনি বলেন, এই সরকার কি সরকার এই সরকার হল ডামি সরকার। এই ডামি সরকারের ডামি ভোট কি আপনারা মানেন আমরা মানি না। উপজেলা নির্বাচন কি আমরা এই ডামি সরকারের অধীনে কোন নির্বাচনেই অংশগ্রহণ করব না। আমরা দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে এসরকারের সকল নির্বাচনকে বয়কট করেছি।

সুতরাং আপনাদেরকে মনে রাখতে হবে এই ডামি সরকারের ডামি নির্বাচনে কাউকে সাপোর্ট করাও যাবে না। তাহলে কিন্তু আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। সুতরাং গত নির্বাচনে কিন্তু অনেকের বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

আপনাদেরকে এই সকল বিষয়গুলো মাথায় রাখতে হবে।  তিনি আরও বলেন, আপনারা দেখেছেন গত নির্বাচনে জনগণ কি ভোট দিতে গিয়েছে। কেউ কিন্তু ভোটকেন্দ্রে ভোট দিতে যায়নি। শুধুমাত্র ৩%  থেকে ৫% লোক ভোট দিয়েছে।

আপনারা কি কেউ ভোট দিতে গিয়েছেন যাননি তাহলে কারা গিয়েছে ভোট দিতে। আমার আড়াইহাজারে দেখেছি ভোটকেন্দ্রে কুকুর শুয়ে আছে। ওরা নিজেরাই প্রশাসনের লোক দিয়ে ভোট দিয়েছে। এদেশের কোন সচেতন মানুষ ভোট দিতে যায়নি। লজ্জা শরমের বিষয় ভাইয়া যে মানুষ উৎস নিয়ে ভোট দিতে চাইতো।

এখন কিন্তু সেই পরিবেশ নেই মানুষ কিন্তু ভোট দিতে যায় না। মানুষের মধ্যে কিন্তু ভোট নিয়ে এখন আর সে আগের মতন আগ্রহ নেই। কেন নেই ডামি সরকার, ডামি ভোট আর ডামি হলো নির্বাচন। 

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শোনেন আন্দোলন করেছেন আন্দোলন করতে হবে। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বেই এই স্বৈরাচারী সরকারের পতন হবে ইনশাল্লাহ। আপনারা তারেক রহমানের নেতৃত্বেকে বিশ্বাস করেন, আপনারা তারেক রহমানের নেতৃত্বে আস্থাশীল তো।

আমরা কিন্তু সবাই আস্তাশীল সুতরাং আমাদেরকে মনে রাখতে হবে। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে এই সরকারের পতন ঘটাবো ইনশাল্লাহ। এদেশের নেতৃত্ব দিবেন দেশনায়ক তারেক রহমান। আর এদেশের প্রধানমন্ত্রী হবে তারেক রহমান।

উনি এদেশের মানুষের সুখে-দুঃখে পাশে থেকে যেই সোনার বাংলাদেশের স্বপ্ন দেখছেন। আর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বপ্ন পূরণ করতে তিনি নিরসভাবে কাজ করে যাচ্ছেন।

বন্দর থানা বিএনপির সভাপতি শাহেন শাহ্ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল হক রানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ, প্রধান আলোচক নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ লিটন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান,বন্দর থানা বিএনপির সাবেক আহ্বায়ক নুর মোহাম্মদ পনেজ, সাবেক যুগ্ম আহ্বায়ক শেখ ইকবাল হোসেন, নাসির উদ্দিন টিপু, সোহেল খান বাবুসহ বন্দর থানা বিএনপি ও ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।