নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে সড়কে আগুন জ্বালিয়ে ও বিক্ষোভ করে বিএনপির অবরোধ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৩:০২, ৫ নভেম্বর ২০২৩

নারায়ণগঞ্জে সড়কে আগুন জ্বালিয়ে  ও বিক্ষোভ করে বিএনপির অবরোধ

নারায়ণগঞ্জে সড়কে আগুন জ্বালিয়ে  বিএনপির অবরোধ

দ্বিতীয় দফায় বিএনপি ও জামায়াতের ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচির প্রথম দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁয়ে বিভিন্ন স্থানে সড়কে পেট্টোল ঢেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। এদিকে অবরোধ সফল করতে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি, জেলা ও মহানগর যুবদল। এছাড়া আড়াইহাজারে বিক্ষোভ করেছে বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম আজাদের সমর্থকরা।

 

রোববার (৫ নভেম্বর) সকালে মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সানারপাড়, শিমরাইল ও সোনারগাঁয়ের এশিয়ান হাইওয়েতে টায়ার জ্বালিয়ে এই কর্মসূচি পালন করে বিএনপি নেতাকর্মীরা।

 

জানা যায়, সকাল সাড়ে ৬টার দিকে সানারপাড় এলাকায়  সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি এবং শিমরাইল এলাকায় সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের নেতৃত্বে কয়েকটি টায়ার পুড়িয়ে তাতে আগুন দেয়া হয়। এসময় নেতাকর্মীরা সড়কে অবস্থান করে নানা স্লােগান দেন এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। তবে অল্প সময়ের মধ্যে  সড়ক থেকে সরে যান তারা।

এদিকে সকালে এশিয়ান হাইওয়েতে সাদেক ও সজিবের নেতৃত্বে  জেলা যুবদলের নেতাকর্মীরা সড়কে পেট্টোল ঢেলে আগুন ধরিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এসময় তারা অবরোধের পক্ষে ও সরকারের পদত্যাগের  দাবিতে মিছিল করে।

ওদিকে সকালে নারায়ণগঞ্জ শহরে মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ টিপুর নেতৃত্বে  বিএনপি এবং মহানগর যুবদল আলাদা ভাবে বিক্ষোভ করে। অন্যদিকে কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের সমর্থকরা সড়ক অবরোধ করে সরকারের পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল করে।

 

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা জানান, অবরোধে যেকোনো অরাজকতা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।