নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

তারেক-জোবাইদার সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ : মহানগর বিএনপির নিন্দা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:২৩, ৭ জানুয়ারি ২০২৩

তারেক-জোবাইদার সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ : মহানগর বিএনপির নিন্দা

দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের স্থাবর—অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন আদালত। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।


এক বিবৃতিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান ও তার সহধর্মিণী বিশিষ্ট চিকিৎসক ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের দায়ের করা মিথ্যা মামলায় স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছে দেশের ফরমাসি আদালত। 


দুদকের এসকল মিথ্যা মামলায় জিয়া পরিবারের সুনামকে ক্ষুন্ন করা যাবেনা। তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের স্থাবর—অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসাথে অবিলম্বে আদালতে এই ফরমাসি আদেশ প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।


প্রসঙ্গত, বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের স্থাবর—অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ এ আদেশ দেন।


একইসঙ্গে ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আগামী ১৯ জানুয়ারির মধ্যে সম্পত্তি বাজেয়াপ্ত করার অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


এর আগে, তারেক ও জোবাইদার বিরুদ্ধে আনীত অভিযোগ গ্রহণ করে গত বছরের ১ নভেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা কার্যকরের প্রতিবেদন দাখিল করা হয়।


প্রতিবেদনে পুলিশ জানায়, নিজ নিজ ঠিকানায় আসামিদের পাওয়া যায়নি। এরপর আদালত তাদের সম্পত্তি বাজেয়াপ্তের আদেশ দেন।


উল্লেখ্য, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর কাফরুল থানায় তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে অবৈধভাবে ৪ কোটি ৮২ লাখ টাকার সম্পদ অর্জন এবং ২ কোটি ১৬ লাখ টাকার তথ্য গোপনের অভিযোগে মামলাটি করে দুদক।