নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

কাঁচপুরে র‌্যাব ও ডিবি পুলিশের সোর্স পরিচয়ে শহিদ বেপরোয়া

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১৫, ১৬ অক্টোবর ২০২৪

কাঁচপুরে র‌্যাব ও ডিবি পুলিশের সোর্স পরিচয়ে শহিদ বেপরোয়া

সোনারগায়ের কাঁচপুরে দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে র‌্যাব ও ডিবি পুলিশের সোর্স পরিচয়দানকারী শহিদ (৩৫)। শহিদ কখনও কখন র‌্যাব, কখনও পুলিশ, কখনও ডিবি’র সোর্স পরিচয়ে ভয়ঙ্কর হয়ে উঠছে। ফুটপাতের দোকানী থেকে শুরু করে চোরাই তেল ও ভাঙ্গারী দোকান থেকে চাঁদাবাজি করে আসছে সে। 

শহিদের দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে র‌্যাব ও ডিবি পুলিশ দিয়ে গ্রেফতারের ভয়ভীতি দেখানো হচ্ছে। কাঁচপুরের ফুটপাতের দোকানী ও ভুক্তভোগীদের কাছে এক মূর্তিমান আতঙ্কের আরেক নাম সোর্স শহিদ। আইনশৃঙ্খলা বাহিনীর নাম ভাঙ্গিয়ে নানা অপরাধ মূলক কর্মকান্ড করেও বহাল তবিয়তে থাকায় ফুটপাতের দোকানী ও ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে। 

অভিযোগ উঠেছে বর্তমানে মাদক ব্যবসা, চাঁদাবাজি, অবৈধ ব্যবসা, ছিনতাই, ডাকাতি, চুরিসহ অসামাজিক কার্যকলাপ এবং অপরাধ জগতের নিয়ন্ত্রক টাইগার মোমেন এর শেল্টারে কাঁচপুরের অঘোষিত নিয়ন্ত্রক হতে চান সোর্স শহিদ। 

 যদিও স্বৈরাচারী শেখ হাসিনা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মূখে পালিয়ে যাওয়ার পর কাঁচপুরের ফুটপাতে প্রতিটি দোকানে দোকানে গিয়ে কাঁচপুর ইউনিয়নন বিএনপির সভাপতি হাজী সেলিম হক রুমি কাউকে কোন প্রকার চাঁদা দিতে নিষেধ করেছেন। বিএনপির নাম ভেঙ্গে কোন লোকজন চাঁদা চাইলে তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করার অনুরোধ করেছেন।     

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী জানান, র‌্যাব ও ডিবি পুলিশের সোর্স পরিচয়ে শহিদের শেল্টারে সোনারগাঁও থানার কাচপুর ইউনিয়নের সেনপাড়া, চেঙ্গাইন,  খালপার চেঙ্গাইন, সোনাপুর ও বেহাকৈরসহ অসংখ্য স্পটে চলছে মাদক ব্যবসা। তাদের এই মাদক ব্যবসায় বাধা দিলে বাধাদানকারীকে নিয়ে চলে ষড়যন্ত্র। কখনো র‌্যাব, কখনো ডিবি পুলিশ দিয়ে গ্রেপ্তারের হুমকি ও মিথ্যা মামলা আবার কখনো মারধরের হুমকিও দেওয়া হয়।

সূত্রে জানা যায়, র‌্যাব ও ডিবি পুলিশের কতিপয় সদস্যদের সাথে সোর্স শহিদের ভালো সখ্যতা থাকায় বুক ফুলিয়ে বীরদর্পে তার বাহিনীর মাধ্যমে রমরমা মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ বারী বলেন, মাদক ও চাঁদাবাজদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। অপরাধীদের সাথে আমাদের কোন আপোষ নেই। জেলা পুলিশ থেকে মাদকের সাথে জড়িত সে যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ রয়েছে। পুলিশের কোন সোর্স নেই বলে জানান ওসি।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা বলেন, চাঁদাবাজ ও মাদকের সাথে আমাদের কোন আপোষ নেই। পুলিশ বা ডিবি পুলিশের কোন সোর্স নেই। কেউ পুলিশের নাম ভাঙ্গিয়ে চললে, তাকে আমরা ছাড় দেব না। তাকে আইনের আওতায় আনা হবে।