নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁয়ে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা : ভাঙচুর, লুট

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৫৫, ১১ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁয়ে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা : ভাঙচুর, লুট

সোনারগাঁয়ে চাঁদা না দেয়ায় পূর্ব বিরোধের জেরে এক গরুর ব্যবসায়ীর বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজরা। এসময় প্রতিবাদ করায় ব্যবসায়ী মোঃ বাবুল কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে হামলাকারীরা। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে নয়টার দিকে সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের ফতেপুর গ্রামে এই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও হামলাকারীদের আটক করতে পারেনি। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীরা জানায়, মঙ্গলবার (১০সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টার দিকে সোনারগাঁয়ের সনমান্দী ইউনিয়নের ফতেপুর এলাকার ব্যবসায়ী মোঃ বাবুল তার নিজ বাড়িতে বসে কাজ করছিলেন।

এসময় এলাকার চিহ্নিত সন্ত্রাসী মৃত মোসলেম মাস্টারের ছেলে সাইদুল (৪৫) ও মৃত বারেক এর ছেলে কাইউম (৫৫) এর নেতৃত্বে হাফেজ (৪৬) পিতা বাহাউদ্দীন, সোহেল (৩৫) ও রুবেল (২৭) উভয় পিতা মুজাফফর মুজা, কাউসার (২২) পিতা বাদশা, আকাশ (১৯) পিতা সাইদুল, আলিফ (২১) পিতা কাইউম সহ অজ্ঞাত ১০-১২ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ওই ব্যবসায়ীর বাড়িতে ৫ লক্ষ টাকা চাঁদার দাবিতে হামলা চালিয়ে ভাঙচুর করতে থাকে।

এসময় চাঁদা দিতে অস্বীকার করে তাদেরকে বাঁধা দেয়ায় ব্যবসায়ী মোঃ বাবুল কে রামদা চাইনিন কুড়াল ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা। এক পর্যায়ে সন্ত্রাসীদের হামলায় ওই ব্যাবসায়ী গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা বসত গৃহের আলমারিতে রাখা নগদ ৩ লক্ষ ৮০ হাজার টাকা, ৬ লক্ষ টাকা মূল্যমানের ৬ ভরি স্বর্নালঙ্কার ও খামারে থাকা ১২ লক্ষ টাকা মুল্যের ৫ টি ষাড় গরু এবং ৫ লক্ষ টাকা মুল্যের ২ টি গাভী গরু লুট করে নিয়ে চলে যায়।

সন্ত্রাসীরা চলে যাওয়ার পর গুরুতর আহত ওই ব্যবসায়ীকে উদ্ধার করে চিকিৎসার জন্য সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা।

গরু ব্যবসায়ী মো. বাবুল বলেন, সন্ত্রাসী সাইদুল ও কাইয়ুম এলাকার চিহ্নিত চাঁদাবাজ। চাঁদার দাবিতে এর আগেও তারা আমাকে হুমকি ধামকি দিয়েছে। তাদের দাবিকৃত চাঁদা না দেয়ায় মঙ্গলবার রাতে পুনরায় তারা ভাড়াটে সন্ত্রাসী নিয়ে আমার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। আমি বাঁধা দেয়ায় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে আমাকে কুপিয়ে হত্যার চেষ্টা করে এবং  আলমারিতে থাকা টাকা স্বর্নালঙ্কার, খামারের গরু লুট করে নিয়ে যায়।

এব্যাপারে সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ বারী বলেন, গরু ব্যবসায়ী মো. বাবুল এর বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে টিম গিয়েছে। প্রাথমিকভাবে এলাকার চাঁদাবাজরা চাঁদা না পেয়ে তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে বলে স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি। এ ঘটনায় দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।