নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশিত:১৯:৩২, ৭ সেপ্টেম্বর ২০২৪

নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার চরাঞ্চল নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের ১০ বছরের আয় ব্যয়ের হিসাব চেয়ে বিদ্যালয়ের শিক্ষক ও সভাপতির অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করেছে শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসী। শনিবার সকালে নুনেরটেক সেসিপ উচ্চ বিদ্যালয়ের মাঠে এ মানববন্ধন করা হয়। উপজেলা শ্রমিকলীগ নেতা শুক্কুর আল মাহমুদের নেতৃত্বে স্থানীয় কয়েকশত এলাকাবাসী ও অভিভাবকরা মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে অংশ নেওয়া শ্রমিকলীগ নেতা শুক্কুর আল মাহমুদ বলেন, নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবুল হাসেম ক্ষমতার অপব্যবহার করে বছরের পর বছর ধরে অনিয়ম ও দূর্নীতি করে সভাপতির পদে আকড়ে রেখেছিলেন। 
শুধু তাই নয় তার মামাকে দাতা সদস্য ও মামাতো ভাইকে অভিভাবক সদস্য সহ আত্মীয় স্বজনকে নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করে বিদ্যালয়টিকে পারিবারিক প্রতিষ্ঠান বানিয়ে ফেলেছিলেন। আমরা গত ১০ বছরের বিদ্যালয়ের সঠিক হিসাব চাই। 

নুনেরটেক ওয়ার্ড আওয়ামীলীগ নেতা সোলায়মান বলেন, এ যাবত কালে বিদ্যালয়ে যত সরকারি বরাদ্ধ এসেছে তা কোন কোন খাতে ব্যয় করা হয়েছে তার সঠিক হিসাব চাই। 

বিদ্যালয়টির জমিদাতা ইয়ানুস আলী বলেন, বিদ্যালয়টির জমিদাতা হয়েও দশ বছরে পরিচালনা কমিটিতে থাকতে পারলাম না। এর থেকে বড় দু:খ কি হতে পারে। তাই আমরা বিদ্যালয়ের গত ১০ বছরের আয় ব্যয়ের সঠিক হিসাব চাই। 

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর নুনেরটেক সেসিপ উচ্চ বিদ্যালয়ের ১০ বছরের হিসাব চেয়ে জমিদাতার ছেলে শেখ আফজাল আবেদন করেন। এই আবেদন পত্রের অনুলিপি জেলা প্রশাসক ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর দেওয়া হয়।