নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁয়ে পাগলা কুকুরের কামড়ে আহত ৪৫

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৩৬, ১৪ জুলাই ২০২৪

সোনারগাঁয়ে পাগলা কুকুরের কামড়ে আহত ৪৫

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পাগলা কুকুরের কামড়ে অন্তত ৪৫ জন আহত হয়েছেন। আহতদের সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা, নারায়ণগঞ্জ ও মহাখালী সংক্রমনব্যাধী হাসপাতালে প্রেরণ করেন।

তাদের মধ্যে প্রয়াত চিত্র নায়িকা পারভিন সুলতানা দিতির বড় বোন সোনারগাঁও পৌরসভা দিয়াপাড়া গ্রামের আফরিন সুলতানা মঞ্জু (৭০), বাড়ি শ্রীরামপুর গ্রামের হারুন-অর-রশিদ (৬৫), একই গ্রামের মৃত এছুর বৌ বাছিরুন (৯৫), গোপাল বাবুর মেয়ের জামাই সুমন (৪০), দত্তপাড়া গ্রামের আবুল কাশেম মাস্টারের বৌ ফাতেমা আক্তার (৪০), একই গ্রামের মাদ্রাসা শিক্ষক হাফেজ মিজানুর রহমানের মা মরিয়ম বেগম (৬৫), বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া চৌধুরীপাড়া গ্রামের ডলি (৩৫), একই গ্রামের কামালে ছেলে-(১০), হাড়িয়া বৈদ্যপাড়া গ্রামের চাঁন বাদশার ছেলে-(১২) এর নাম জানা গেছে।  

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার সোনারগাঁও পৌরসভা, বৈদ্যেরবাজার, মোগরাপাড়া, পিরোজপুর ও সনমান্দী ইউনিয়নের বিভিন্ন গ্রামে পাগলা কুকুর কামড়ে তাদের মুখে, পিঠে, হাতে, পায়ে ও বগলতলায় কামড়িয়ে আহত করে। 

সোনারগাঁ সরকারী হাসপাতালের উপ-সহকারী চিকিৎসক নাছিমা খাতুন জানান, কুকুরের কামড়ে আহত প্রায় ৪০ থেকে ৪৫ জনকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তাড়াহুড়া করে অনেকে রোগী নিয়ে চলে যাওয়ায় সবার নাম এন্ট্রি করা সম্ভব হয়নি।

এদিকে এই রিপোর্ট লেখার সময় হাসপাতালে রাতের ডিউটিতে কর্মরত অপর উপ-সহকারী চিকিৎসক রাজু আহাম্মেদ জানান, কুকুরের কামড়ে আহত ৩০ জন রোগীর নাম হাসপাতালের রেজিস্ট্রারে তালিকাভূক্ত হয়েছে।

ভট্রপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও সোনারগাঁ এলাকার ক্রিড়া ব্যাক্তিত্ব মো. রফিকুল ইসলাম বিপ্লব বলেন, বহু বছর যাবৎ সরকারী ভাবে সোনারগাঁয়ে কুকুরের ভ্যাকসিন না দেয়ায় এবং বেওয়ারীশ কুকুর নিধন না করায় আমরা আমাদের শিশুদের নিয়ে চিন্তিত। r

প্রশাসনের উচিৎ যত দ্রুত সম্ভব বেওয়ারীশ কুকুর গুলো ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা।
 

সম্পর্কিত বিষয়: