নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে মাদ্রাসায় শিক্ষা উপকরন বিতরন করলেন কাউন্সিলর সাদরিল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩৯, ১৭ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে মাদ্রাসায় শিক্ষা উপকরন বিতরন করলেন কাউন্সিলর সাদরিল

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাসিক ৫নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জ বাজারের ছিদ্দিকিয়া ইসলামিয়া মাদ্রাসায় শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে নাসিক ৫নং ওয়ার্ড কার্যালয়ে কাউন্সিলর উন্নয়ন প্রকল্পের অর্থায়নে মাদ্রসায় শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এসময় ছিদ্দিকিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষকদের কাছে শিক্ষা উপকরন উপহার হিসেবে বিতরন করা হয়েছে। 

এ সময় নাসিক ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সহ সভাপতি গোলাম মোহাম্মাদ সাদরিল বলেন, মাদ্রাসা প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে আমি সব সময় পাশে ছিলাম এখনো আছি তাই শিক্ষার্থীদের জন্য  কাউন্সিলর উন্নয়ন প্রকল্পের অর্থায়নে আজ এসব শিক্ষা উপকরণ বিতরণ করেছি। তিনি বলেন ইহকাল ও পরকালের কল্যাণের জন্য ছাত্র-ছাত্রীদের কোরআন হাদিসের শিক্ষায় শিক্ষিত করতে হবে। কিছু কিছু কাজ দুনিয়াতে করলে কেউ দেখবেনা-কেউ শুনবেনা, এসব কাজ করলে আল্লাহ খুশি হবেন। যার ফল পাওয়া যাবে পরকালে। ইহকাল এবং পরকালের জন্য শিক্ষা দান আমাদের প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। সুতরাং পরকালই গুরুত্বপূর্ণ।

কাউন্সিলর সাদরিল বলেন, শিক্ষার্থীরা যাতে ইসলামিক বিধান অনুসরন করে যাতে করে খারাপ কাজ করতে গেলে তাদের মনে বাধা চলে আসবে। যার পুরষ্কার তোমরা মৃত্যুর পর পাবে। শিক্ষকদের তিনি বলেন শিক্ষার্থীদের এমন ভাবে শিক্ষা দেওয়ার চেষ্টা করবেন, যেই শিক্ষা ইহকাল এবং পরকালেও কাজে লাগবে। তাই প্রতিটা কাজে আল্লাহর উপর ভরসা রাখতে হবে। এসময় শিক্ষকদেও কাছ থেকে বিভিন্ন পরামর্শ ও সমস্যার কথা শুনেন। পরে তিনি শিক্ষকদের পরামর্শ ও অভিযোগ যাতে সহজে লাঘব করা যায় সে বিষয়ে ব্যাবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন।

কাউন্সলির আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের চারপাশ সব সময় পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে , কারন আজকের ছোট ছোট শিক্ষার্থীরাই আগামী বাংলাদেশের ভবিষৎ তাদের আমাদের সব সুযোগ সুবিদা দিতে হবে । আমার পক্ষ থেকে আমি সব সময় শিক্ষার্থীদের পাশ থাকবো।  এসময় তিনি আরো জানান, আজ আমাদের মাদ্রসায় শিক্ষা উপকরন বিতরন করা হয়েছে খুব শীগ্রই আমাদের এলাকার স্কুলসহ অনান্য শিক্ষা প্রতিষ্ঠানেও শিক্ষা উপকরন বিতরন করা হবে। 

এ সময় শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে ছিদ্দিকিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষক বলেন, আজ আমাদের ৫নং ওয়ার্ড কাউন্সিলর আমাদের মাদ্রসার শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা উপকরন উপহার হিসেবে দিয়েছেন বিষয়টি সকলকে ভাবাবে। এর আগে কেউ এভাবে মাদ্রসা শিক্ষার্থীদের পাশে দাড়াইনি আমিও কথা দিয়েছি, আমার প্রতিষ্ঠানের শিক্ষার মান আরো বৃদ্ধি করার জন্য যা করার প্রয়োজন করবো। তিনি বলেন আমি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কাউন্সিলরকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সম্পর্কিত বিষয়: