নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

মামলায় সাবেক ৪ এমপিসহ আজমেরী ওসমান ও অয়ন ওসমান আসামি

সিদ্ধিরগঞ্জে শামীম, আইভী ও আনোয়ারসহ ৩৯৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৫৩, ১৫ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে শামীম, আইভী ও আনোয়ারসহ ৩৯৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে মো. তুহিন নিহতের ঘটনায় সাবেক এমপি শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার দিবাগত রাতে  নিহতের স্ত্রী আলেয়া আক্তার মীম (২৮) বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেছেন।

মামলায় নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ-১ আসনের গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, শামীম ওসমানপুত্র অয়ন ওসমান, ভাতিজা আজমিরি ওসমানসহ ৯৯ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে।

এছাড়াও মামলায় আরও ২শ’ থেকে ৩শ’ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন তথ্যটি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২০ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন আনুমানিক ৫টার দিকে রিকশাচালক মো. তুহিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাচ্ বাংলা ব্যাংকের সামনে গেলে আসামি শামীম ওসমানের নির্দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুলিবর্ষণ করে। 

তখন শামীম ওসমানের হাতে থাকা অস্ত্র দিয়ে তুহিনকে উদ্দেশ্য করে গুলি করলে তার মাথায় গুলিবিদ্ধ হয়। এরপর তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।