নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

সৎ শিক্ষক আলেম, ওলামা ও  ইমামদের সম্মানিত করতে হবে : গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:১৩, ১৩ সেপ্টেম্বর ২০২৪

সৎ শিক্ষক আলেম, ওলামা ও  ইমামদের সম্মানিত করতে হবে : গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও নারায়ণগঞ্জ ৪-আসনের সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, শিক্ষক, আলেম ওলামা ও ইমামদের সম্মানিত করতে হবে যদি তিনি সৎ হোন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে সিদ্ধিরগঞ্জের ৮৯ নং তাতখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রক্তন শিক্ষকদের বিদায় সংবর্ধনা, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন ।
 
এসময় তিনি আরো বলেন, এই এলাকায় সন্ত্রাসী গডফাদারের লোকজন ছিলো। এখন তারা পালিয়েছেন। কেন পালিয়েছে? কারন অপকর্ম করেছে। সমাজের কিছু লোকজন বিভিন্ন অনুষ্ঠানে চোর বাটপারদের সম্মানিত করতো। 
বিভিন্ন সামাজিক অনুষ্ঠানগুলোতে কালেকশনের নামে অর্থশালী লোকদের প্রধান অতিথি করে দাওয়াত করতো, এতে টাকা কালেকশন ভালো হতো, হোক যেসে চোর বাটপার কিংবা দুর্নীতিবাজ।
এসব কারনে অপরাধীরা আরো বেশি লুটেরা হয়ে ওঠতো সম্মানিত হওয়ার জন্য। তরুণ সমাজও যখন দেখতো অর্থ সম্পদের মালিকদেরই সম্মানিত করা হচ্ছে, সে যত বড় খারাপই হোক, ঠিক তখনি তরুণ সমাজও অর্থের পেছনে খারাপ পথে পা বাড়িয়েছে। সুতরাং এ থেকে বেরিয়ে আসতে হবে। ক্ষুদ্র ব্যবসায়ী, শিক্ষক, আলেমওলামা, ইমামদের সম্মানিত করতে হবে, যদি তিনি সৎ হোন।

গিয়াসউদ্দিন আরো বলেন, করোনাকালে মানুষ যখন কেউ কারো পাশে দাঁড়াতে এগিয়ে আসেনি, একজন আরেকজনকে দেখতেও আসতোনা, ঠিক সেই সময় সাগর প্রধান ও তার অনুসারীদের নিয়ে টিম গঠন করে করোনায় মানুষের পাশে দাঁড়িয়েছিল।
ফেনীতে হাজার হাজার মানুষ যখন বন্যাদূর্গত তখন সেইসব মানুষের মাঝে ত্রাণ বিতরণ করতে সেখানে ছুটে গেছে, আজকে প্রাক্তন শিক্ষকদের লাল গালিচায় স্বাগত জানানো, শিক্ষকদের পা ধুয়ে দেয়া, ফুলের মালায় বরণ, সাল পড়িয়ে দেয়া, ক্রেস্ট দিয়ে সংবর্ধনা এবং যে শিক্ষকদের হাতে বেতের মার খেয়ে মানুষ হয়েছে সেই শিক্ষকদের হাতে বেতের মার খেয়ে অনুভুতি নেয়া, এসব শুধু ভালো মন মানসিকতাসম্পন্ন ব্যক্তিদের দ্বারাই সম্ভব যা, সাগর প্রধান করে দেখিয়েছেন।

অত্র বিদ্যালয়ের প্রক্তন ছাত্র, সচেতন যুব সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও কেন্দ্রীয় যুবদলের প্রতিষ্ঠাকালীন সদস্য এসএম ওয়ালিউর রহমান আপেল। 
প্রাক্তন ছাত্র আশফাক মোল্লার সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল চট্টগ্রামের বিচারক সাইদুর রহমান গাজী, সরকারের অতিরিক্ত সচিব মাসুদুর রহমান মোল্লা, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, সহ-সভাপতি ডি,এইচ,বাবুল, মাসুদুজ্জামান মন্টু, যুগ্ম-সম্পাদক কামরুল হাসান শরীফ, জাহাঙ্গীর হোসেন স্বাধীন, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক কাউন্সিলর আয়েশা আক্তার দিনা, মহানগর যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক শেখ মোহাম্মদ অপু, সাবেক সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমূখ।