নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জ কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স’র নতুন কমিটি গঠন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১৭, ৭ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জ কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স’র নতুন কমিটি গঠন

পবিত্র কুরআন তেলাওয়াত ও দোয়ার মাধ্যমে ‘পাইনাদী মিজমিজি সিদ্ধিরগঞ্জ কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স’র নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে প্রতিষ্ঠানের মোতাওয়াল্লী ও অদ্যকার সভার সভাপতি আলহাজ্ব মো. মনির হোসেন গঠনতন্ত্রের ভিত্তিতে উপস্থিত সকলের সামনে ৫ বছর মেয়াদে কমিটি গঠনে এক কার্যবিবরণী সভার আয়োজন করা হয়।
শুক্রবার উক্ত প্রতিষ্ঠানের মোতাওয়াল্লী আলহাজ্ব মো. মনির হোসেনের সভাপতিত্বে এ সভায় ‘পাইনাদী মিজমিজি সিদ্ধিরগঞ্জ কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স’র নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করে ঘোষনা করেন।

সভায় উপদেষ্টা পরিষদ-১৩ জন, কার্যকরী পরিষদ-১৭ জন ও কার্যকরী সদস্য ৬০ জনের একটি প্রস্তাব করা হয়। প্রস্তাবটি সর্বসম্মতি ক্রমে গৃহীত হয়। এবং উপস্থিত সকলের সামনে পরিচালনা কমিটির সভাপতি কাকে করা যায় এমন প্রস্তাব করা হলে প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে সর্বসম্মতি ক্রমে গৃহীত হয়।

এ সময় উপস্থিত সকলের প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে নতুন কমিটি গঠিত হয়। ‘পাইনাদী মিজমিজি সিদ্ধিরগঞ্জ কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স’র কার্যকরী পরিষদের সভাপতি হলেন- সভাপতি আলহাজ মো. সৈকত আলী রনি, সহ-সভাপতি মো. এনায়েত উল্লাহ, সহ-সভাপতি মো. মাকসুদুল হক রাসেল, সহ-সভাপতি আলহাজ মো. সিরাজুল ইসলাম, সহ-সভাপতি আলহাজ মো. মুহিত হোসেন, সহ-সভাপতি মো. জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক আলহাজ মো. মফিজ হোসেন মজু, সহ-সাধারণ সম্পদক মো. মাহমুদুল হক পুন্য, সহ-সাধারণ সম্পদক মো. সাইফুল ইসলাম, কোষাধ্যাক্ষ (ক্যাশিয়ার) আলহাজ মো. আনোয়ারুল ইসলাম, সহ-কোষাধ্যক্ষ (ক্যাশিয়ার) মো. মুকুল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. শামছুল হক, সহ সাংগঠনিক সম্পাদক আলহাজ মো. নজরুল ইসলাম, প্রচার সম্পদক মো. রুহুল আমিন, সহ প্রচার সম্পাদক মো. ফয়সাল হোসেন, দপ্তর সম্পাদক জনাব মো. শামীম হোসেন ও সহ-দপ্তর সম্পাদক মো. মাসুম নাছু ঢালী।

‘উপদেষ্টা পরিষদ হলেন’

আলহাজ মো. ইকবাল হোসেন, মো. আব্দুর রহমি (সাবেক কাউন্সিলর), ইঞ্জিনিয়র আলহাজ মো. আহসান উল্লাহ, আলহাজ¦ একেএম ফজলুল হক, আলহাজ¦ হাফেজ মো. শামছুল হুদা, আলহাজ আব্দুল লতিফ (মেম্বর), মো. আনোয়ার হোসেন খোকা, আলহাজ মো. ফরিদ উদ্দিন, আলহাজ মো. জসিম উদ্দিন ইমরান চেšধুরী, আলহাজ মো. গোলাম ফারুক, মো. জাকির হোসেন, আলহাজ আহম্মদ উল্লাহ ও মো. আব্দুল ওয়াহীদ।

‘কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন’

মোঃ নবী উল্লাহ (লবু), আলহাজ মো. আব্দুল আজিজ, মো. সিরাজুল ইসলাম, আলহাজ মো. শামছুল হুদা, মো. জয়নাল আবেদীন, আলহাজ মো. আশ্রাফ উদ্দীন, মো. আব্দুর রহমান (রহমান), আলহাজ মো. নুরুল হুদা, আলহাজ মো. আঃ লতিফ মষ্টার, মো. মাহবুব আলম বাবু, আলহাজ মো. শাহাজাহান, আলহাজ মো. আক্কাস আলী, আলহাজ মো. নুর মোহাম্মদ, আলহাজ মো. সালেহ আহম্মদ. মো. মাকসুদুর রহমান, মো. সাখাওয়াত (আলামিন নগর), মো. ইসহাক (আলআমিন নগর), মো. সুলতান, মো. বাসেদ রানা, মো. শামীম হোসেন (এম এস টাওয়ার), মো. মোকসেদুল ইসলাম,  মো. আয়নাল হক, ডাঃ মো. হাবিবুর রহমান, মো. হাবিবুল্লাহ, মো. রহমাতুল্লাহ, মো. আরিফ হোসেন, মো. জহিরুল ইসলাম (শিমরাইল), মো. ফয়সাল রানা (আটি), মো. মোস্তফা (আউলাবন), আলহাজ মো. মোখলেছুর রহমান (সর্দার পাড়া), মো. বাপ্পি (বাজার), মো. কলি (সর্দার পাড়া), মো. বাবু (বাগান বাড়ী), মো. জামান মিয়া (বাতান পাড়া), মো. ইমরান হোসেন উজ্জল, মো. জহিরুল ইসলাম, মো. নাজিম উদ্দিন খোকা, মো. হানিফ মিয়া (বাগান বাড়ী), হাজী মো. আবুল হাসান (বাতান পাড়া), মো. ইয়াছিন, মো. ইমরান হোসেন, মো. ফজলুল হক, মো. শফিউল্লাহ, মো. মাসুদ রানা (সড়ক পাড়া), মো. শাহাবুদ্দিন, মো. আউয়াল, মো. আমির হোসেন, মো. শাহাবুদ্দিন (ভুমিপল্লী), মো. সোহেল পারভেজ, মো. আলমগীর হোসেন আলম, মো. সেলিম হোসেন (মেরিন), মো. সেলিম (পাইনাদী), মো. মাসুদ রানা (সিআইখোলা), মো. সোহেল রানা, মো. ফরহাদ হোসেন, মো. ইকবাল হোসেন, মো. মাহবুব আলম, আলহাজ হাফেজ মাওলানা মো. ইমরান হোসাইন (প্রিন্সিপাল), হাফেজ মাওলানা মুফতি মো. আব্দুল মালেক (ইমাম ও খতিব) ও মাষ্টার মো. মাহবুবুর রহমান (শিক্ষক প্রতিনিধি)।

সভার সভাপতি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন- নব-গঠিত কমিটি কর্তৃক প্রতিষ্ঠানের সকল কর্মকান্ড পরিচালিত হবে। তাই, ডাচ্ বাংলা ব্যাংক লিঃ সিদ্ধিরগঞ্জ পুল বাজার উপশাখা শিমরাইল শাখার অধীনে সিদ্ধিরগঞ্জ নারায়নগঞ্জ এ কমপ্লেক্সের অঙ্গ প্রতিষ্ঠানগুলোর ভিন্ন-ভিন্ন প্রত্যেক নামে যে ৫টি একাউন্ট রয়েছে (১) কবরস্থান জামে মসজি, (২) কবরস্থান হাফেজুল উলুম কওমীয়া মাদ্রাসা, (৩) কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা লিল্লাহ কমিটি, (৪) পাইনাদী মিজমিজি কবরস্থান উন্নয়ন কমিটি, (৫) সিদ্ধিরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ কমিটিসহ সবগুলো একাউন্ট বর্তমান কমিটির সভাপতি সাধারণ, সম্পাদক ও কোষাধ্যক্ষ (ক্যশিয়ার) এই ৩ জন কর্তৃক পরিচালিত হবে।

তবে, কোন কারনে একজন অনুপস্থিত থাকলে অন্য ২ জনের স্বাক্ষরে লেন-দেন পরিচালনা করা যাবে। আর যদি ২ জন অনুপস্থিত থাকেন সেক্ষেত্রে যিনি উপস্থিত থাকবেন তার স্বাক্ষরসহ সিনিয়র সহ-সভাপতির স্বাক্ষরে লেন-দেন পরিচালনা করা যাবে। অর্থাৎ কমপক্ষে ২ জনের স্বাক্ষরে ব্যাংক লেন-দেন পরিচালনা করতে হবে। এবং  পরবর্তীতে কোন সময় অন্য ব্যাংকে একাউন্ট খুললে একই নিয়ম বলাবৎ থাববে।

পরিশেষে সভার সভাপতি ও উক্ত প্রতিষ্ঠানের মোতাওয়াল্লী আলহাজ্ব মো. মনির হোসেন নব-গঠিত কমিটির সকলকে ধন্যবাদ জানিয়ে সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।