নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে বড় ভাইকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থীকে গ্রেফতারের অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৫৪, ২৪ জুলাই ২০২৪

সিদ্ধিরগঞ্জে বড় ভাইকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থীকে গ্রেফতারের অভিযোগ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছাত্রদল নেতা বড় ভাইকে না পেয়ে এক এইচএসসি পরীক্ষার্থীকে গ্রেফতার করার অভিযোগ উঠেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের বিরুদ্ধে। সোমবার (২২ জুলাই) মধ্যরাতে সিদ্ধিরগঞ্জের ৪নং ওয়ার্ডের আটিগ্রাম এলাকার নিজ বাসা থেকে ওই পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয় বলে জানা যায়।
 
গ্রেফতারকৃত আবু রায়হান (১৮) ওই এলাকার মৃত মোখলেছুর রহমানের ছেলে। তিনি এবার তেজগাঁও সরকারী বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। তার বড় ভাই একে হীরা সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের বর্তমানে সভাপতি।

আবু রায়হানের আরেক বড় ভাই সাগর অভিযোগ করে বলেন, আমার বড় ভাই দীর্ঘদিন ধরে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। এই অপরাধে গত ২২ জুলাই মধ্যরাতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ আমার বড় ভাইকে গ্রেফতার করতে আসে। বাসায় বড় ভাইকে না পেয়ে আমার ছোট ভাইকে রায়হানকে গ্রেফতার করে পুলিশ। আমরা তখন তাদের অনেকবার বলেছিলাম, আমার ছোট ভাই কোনো রাজনীতির সঙ্গে যুক্ত না। ও এবার এইচএসসি পরীক্ষা দিবে। 

তখন পুলিশ বলেন, তিনি এবার এইচএসসি পরীক্ষা দিবেন এর প্রমাণস্বরূপ পরীক্ষার প্রবেশপত্র থানায় নিয়ে আসবেন। তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে। পরদিন সকালে তারা পরীক্ষার প্রবেশপত্র নিয়ে থানায় গেলে তাদের থানার ভেতর কোনোভাবেই প্রবেশ করতেই দেওয়া হয় নি। পরে তার ছোট ভাইয়ের বিরুদ্ধে কোনো মামলা না দিয়ে ৫৪ ধারায় তাকে আদালতে পাঠিয়ে দেন। গত ২৪ জুলাই আদালতে তার ছোট ভাইয়ের জামিনের জন্য আবেদন করা হলে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন। আগামী ২৯ জুলাই রায়হানের পরবর্তী পরীক্ষা। এর আগে জামিন না দিলে ওর জীবনটা নষ্ট হয়ে যাবে।
 
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নাশকতার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে। নিরীহ কোনো ব্যক্তিকে হয়রানী করার সুযোগ নেই।