নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

জামায়াতে ইসলামীর উদ্যোগে তল্লায় বৃক্ষ রোপন কর্মসূচি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৫৯, ২৩ সেপ্টেম্বর ২০২৪

জামায়াতে ইসলামীর উদ্যোগে তল্লায় বৃক্ষ রোপন কর্মসূচি

“গাছে গাছে ভরবো দেশ গড়বো সোনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জ মহানগরী সদর উত্তর থানার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে তল্লা বড় মসজিদ নতুন সড়ক সংলগ্ন এলাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় ঘোষিত সাপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগরী কর্ম পরিষদের অন্যতম সদস্য এইচ এম নাসির উদ্দিন। 

এ সময় এইচ এম নাসির উদ্দিন বলেন,হাদিসে এসেছে ‘যদি কোনো মুসলমান একটি বৃক্ষ রোপণ করে অথবা কোনো শস্য উৎপাদন করে এবং তা থেকে কোনো মানুষ কিংবা পাখি অথবা পশু ভক্ষণ করে, তবে তা উৎপাদনকারীর জন্য সদকা (দান) স্বরূপ গণ্য হবে।’ (বুখারি, মুসলিম) তাই প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং মহান রাব্বুল আলামিনের কাছ থেকে উত্তম প্রতিদানের আশায় প্রত্যেককে ব্যাক্তিগতভাবে একটি ফলজ, একটি বনজ এবং একটি ঔষধী গাছ রোপনের জন্য আহবান  জানান।

জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ উত্তর থানার কর্ম পরিষদ সদস্য ও ১১ নং ওয়ার্ড সভাপতি খোরশেদ আলমের সার্বিক তত্ত্বাবধানে বৃক্ষ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ উত্তর থানার আমীর আবুল কালাম আজাদ, সহকারী সেক্রেটারি রুহুল আমীন আলহাজ্ব মোহাম্মদ ইব্রাহিম, মাহবুবুর রহমান, আবু সাঈদ সহ অন্যান্য  নেতৃবৃন্দ।