নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৫ সেপ্টেম্বর ২০২৪

সন্ত্রাসী তেল রাসেল ও রাজীবকে নিয়ে যত আলোচনা 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:৫৯, ৩১ আগস্ট ২০২৪

সন্ত্রাসী তেল রাসেল ও রাজীবকে নিয়ে যত আলোচনা 

কারাবন্দি রাজীবের জামিনে তৎপর একটি চক্র ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতা ওপর ওসমানদের গুলিবর্ষণে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা রাজীব। ওই দিন বিকালে আলী আহাম্মদ চুনকা পাঠাগারের সামনে শামীম ওসমান, অয়ন ওসমান, আহম্মেদ কাউসার ও শাহ নিজামের নেতৃত্বে ছাত্র-জনতার আন্দোলনে হামলা করা হয়। দেওভোগ থেকে আওয়ামীলীগের বহিস্কৃত নেতা সাব্বির আহম্মেদ সাগরের কর্মী তেল রাসেল, রাজীবের নেত্বত্বে একটি দল ওসমানদের বহরে যোগ দেয়।

 

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, দেওভোগ মোড় থেকে দৌড়ে রাজীবের নেতৃত্বে ২০/২৫ জনের যুবক ছাত্র-জনতাকে ধাওয়া দেয়। একটু পরে শামীম ওসমান ও অয়ন ওসমানের নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মী গুলি বর্ষণ করতে থাকে।

 

এদিকে ওসমানদের ওপর ভর করে দেওভোগে জমি দখলের অভিযোগ উঠে তিন ভাই রাসেল, রাজীব ও শান্ত পরিবারের। বসত ঘর ওপর হামলা চালিয়ে মিনিটে মধ্যে জমি দখল করায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় ২৯ আগষ্ট রাতে রাজীবকে তার বগনি পতির বাসা থেকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করে পুলিশ।

 

অন্যদিকে টের পেয়ে সন্ত্রাসী রাসেল ও শান্ত বাড়ী থেকে পালিয়ে যায়। এবং আসমি গং নানান ভাবে বয় বিতি দেখিয়ে আসসে নুর ইসলামের পরিবারকে যাতে মামালা তুলে নেওয়া হয় যদি মামলা তুলে নেওয়া না হয় তাহলে হত্যা করবে বলে হুমকি দেয়। জানা যায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতা ওপর হামলায় চালায় ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা। সেখানে দেওভোগ থেকে তেল রাসেল ও রাজীব ছাত্র-জনতা ওপর হামলার করা ভিডিও রয়েছে। তাদের আওয়ামীলীগের লিডার ও মাদক ব্যবসায়ী হোতা সাব্বির আহম্মেদ সাগরের ছত্রছায়া রাসেল সহ তিন ভাই দেওভোগে সন্ত্রাসী ও মাদক ব্যবসা অভিযোগ রয়েছে।

 

রাসেলের বাবা আশরাফ উদ্দিন সহ পরিবারের সকলে এলাকায় সুদে ব্যবসায় মানুষদের হয়রানী করে। সুদের ব্যবসা সুযোগে তেল রাসেল চারটি বিয়ে করে, বর্তমানে দুই বউয়ের সাথে সংসার করে যাচ্ছেন। তার ফেসবুকে অত্যাধুনিক অস্ত্র নিয়ে সন্ত্রাসী আইটেমের ছবি পোষ্ট করে মানুষদের ভয়ভীতি প্রদর্শন করত। আওয়ামীলীগ নেতা ও পুলিশের অসাধু কর্মকর্তাদের রাসেলে বাড়ী ও অফিসে দেখা মিলত।

 

আওয়ামীলীগ সরকার পতনের পরপরই ৭০ বছর বয়সী বৃদ্ধ নুর ইসলাম ওরফে কালা মিয়া ও তার পরিবারের উপর হামলা চালায় রাসেলের পরিবার। ওই ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হলে রাসেলের মেজ ভাই রাজীবকে গ্রেপ্তার করে। এমন সংবাদে দেওভোগ এলাকায় সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করেছে। এলাকাবাসী জানান, আওয়ামীলীগ সরকার আমলে এলাকাবাসীর উপর চরম জুলুম-নির্যাতন করে রাজীব ও রাসেল।

 

বর্তমানে বিএনপি-যুবদলের কতিপয় নেতাদের শেল্টারে আবারও বেপরোয়া হয়ে উঠে তারা। মামলায় আরো আসামী হলেন, রাশেদুল ইসলাম ওরফে তেল রাসেল, তার বাবা আশরাফ উদ্দিন ওরফে সুদি বাউক্কা আশরাফ, জহিরুল ইসলাম শান্ত ওরফে মাইগ্যা শান্ত, মোরশালিন শুভ ওরফে নাইনাল শুভ, মো. মাসুদ ওরফে কামলা মাসুদ, মো. মোস্তাফিজুর রহমান কাইউম।

 

এদিকে রাসেল ওরফে তেল চোর রাসেল ও রাজীব সম্পর্কে অনুসন্ধানে জানা যায়, আওয়ামীলীগ সরকারের আমলে আঙ্গুল ফুলে কলাগাছ হওয়া দেওভোগ শেখ রাসেল পার্ক এলাকার গার্মেন্টস কর্মী রাসেল ওরফে তেল রাসেল ও তার পরিবার দলবদল করে এখন বিএনপির রাজনীতিতে জড়িত হতে চায়। স্বৈরাচারী আওয়ামী শাসনামলে আওয়ামীলীগের প্রভাবশালী নেতাদের চাটুকারিতা করে যেভাবে নানা অপকর্ম করেছে, এখনও সেভাবেই বিএনপির কতিপয় নেতার চাটুকারিতা করে সেই সকল অপকর্ম বজায় রাখতে মরিয়া রাসেল ও তার পরিবারের সদস্যরা।

সম্পর্কিত বিষয়: