নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদের স্মরণে আমরা শহীদনগরবাসীর দোয়া

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:২০, ২৩ আগস্ট ২০২৪

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদের স্মরণে আমরা শহীদনগরবাসীর দোয়া

আমরা শহীদনগর বাসীর আয়োজনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ছাত্র- জনতা সকল শহীদের আত্মা মাগফেরাত কামনা করে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

 

শুক্রবার (২৩ আগস্ট) বাদ আছর নারায়ণগঞ্জ ১৮ নং ওয়ার্ড শহিদনগরস্থ গোগনগর সমাজ কল্যাণ পরিষদ অডিটোরিয়ামে  আমরা শহীদনগর বাসীর আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। 

 

বৈষ্যম ছাত্র আন্দোলনকে কৃতজ্ঞতা জানিয়ে ছাত্র- জনতা সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে

আলোচনায় সভা বক্তারা বলেন, আজকে একদল তরুণদের নিয়ে একটা সুন্দর সমাজ গড়তে চাই। আমরা কি অপরাধ করেছি! একটা মানুষকে একটা মামলা দিলেই যথেষ্ঠ। অনেকগুলা মামলা দিয়েছেন। যে এই শহীদনগর বসে আমাদের নামের তালিকা করতে হবে। এমনকি আমাদের ছোট ছোট বাচ্চাদেরকেও তারা নামের তালিকা দিয়ে মামলা দিয়েছে। আপনারা আমাদের ধরিয়ে দেওয়ার জন্য উৎপেতে রয়েছিলেন। আমরা তখন কোথায়া ছিলাম বলে বোঝাতে পারবো না।অনুরোধ করি আপনাদের মিথ্যা মামলা দিয়ে মানুষকে হয়রানী করবেন না। আপনারা সাবধান হয়ে যান। এলাকার মানুষদের সাথে যে অন্যায় করেছেন তা ক্ষমার যোগ্য নয়। 

 

তারা আরোও বলেন,আমরা মূলত এখানে বসেছি আমাদের সমাজ নিয়ে বিগত বিশ, পচিশ বছর এসমাজটাকে অন্ধকারে নিয়েগেছে একটা শ্রেনী। ঐ শ্রেনীর লোকেরা কমিউনিটি সেন্টারের বছরের আয় দেখায় ২০শ হাজার টাকা। যা কাল্পনিক। দেশ যখন স্বৈরাশাসকের পতন ঘটেছে ঠিক তেমনই এ সমাজে একটি বিপ্লব গড়ে উঠুক। আজকে এ সমাজ কল্যাণ পরিষদকে নিজেদের উদ্যোগে পরিপাটী ও রং করাতে গিয়ে একটি প্রতিপক্ষ আমাদের নামে থানা মিথ্যা মামলা করতে গেছেন। সেই শ্রেনীর লোকদের হুশিয়ারি করে বলতে চাই এ শহীদনগরে কোন প্রকার কৌশল বা ষড়যন্ত্র করলে ছেড়ে দিবনা। আমরা ঐক্যবদ্ধ হয়ে এ সমাজ কল্যাণের মাধ্যমে সুন্দর সমাজ গড়ে তুলবো। 

যদি কোন অসৎ লোকের বিরুদ্ধে প্রতিবাদ করতে চান তাহলে আপনাদের আগে সৎ হতে হবে। আমরা দুর্নীতিমুক্ত রাজমুক্ত, ত্রাস মুক্ত শহীদনগর গড়ে তুলতে চাই। 

 

সভাপতিত্বে বক্তব্যে মনির হোসেন বলেন, আমার বাবা  এ শহীনগরের প্রতিষ্ঠাতা। এশহীদ নগরের জন্য লক্ষ লক্ষ টাকা ব্যায় করেছে। তখন এ মসজিদের ইমাম সাহেবের বেতন ও খাওয়াতেন। কিছু লোক আছে তারা শহীদন গরের ভালো চায়না। তাদের লুটে পুটে খাওয়াই মূল লক্ষ। আমার ছেলের চাকরি যাতে চলে যায় সে জন্য অনেক পায়তারা করেছেন। এ ক্লাব নিয়ে তাদের আর ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। 

 

শহিদনগর চেয়ারম্যান বাড়ির কৃতিসন্তান মনির হোসেন এর সভাপতিত্বে ও আলমঙ্গীর হোসেন এর সঞ্চালনায় আলোচনা সভায় ও দোয়া মাহফিলে  উপস্থিত ছিলেন, মুসলিম উদ্দিন মাতব্ববর, তোফাজ্জল হোসেন টিয়া, তোফাজ্জল দেওয়ান, জিয়াউদ্দিন বাবলু, সালাউদ্দিন দেওয়ান, নজরুল ইসলাম সিকদার, আতাবর দেওয়ান, সাবেক জাতীয় দলের ফুটবল খেলোয়ার মিঠু আহম্মেদ ও রবিউল আলম, সুমন সিকদার, গোফরান মাহমুদ হৃদয়, মো.সফি, আক্তার হোসেন সহ শহিদনগর এলাকার সর্বস্তরের জনগণ। 

 

বৈষ্যম বিরোধী আন্দোলনে নিহত সকল ছাত্র- জনতার সকল শহীদের স্মরণে আত্মার মাগফেরাত কামনা সহ পানিবন্ধি বানভাসি অসহায় মানুষের জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন শহিনগর জামেমসজিদের ইমাম ও খতিব মাওলানা কবির হোসাইন। 

 

সম্পর্কিত বিষয়: