নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

পুর্বাচল উপশহরে আদিবাসী প্লটের দাবিতে ক্ষতিগ্রস্থদের মশারী টাঙিয়ে অবরোধ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:২৬, ১৯ অক্টোবর ২০২৪

পুর্বাচল উপশহরে আদিবাসী প্লটের দাবিতে ক্ষতিগ্রস্থদের মশারী টাঙিয়ে অবরোধ 

 


নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাজউকের পূর্বাচল উপশহরের  ক্ষতিগ্রস্ত ও প্লটবঞ্চিত আদিবাসীদের প্লট বরাদ্দের দাবিতে পূর্বাচল ৩০০ ফুট সড়ক দুই ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ  কর্মসূচি পালন করেছেন ক্ষতিগ্রস্থ আদিবাসীরা। এতে সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে পূর্বাচল আদিবাসী অধিকার আদায় আন্দোলনের সমন্বয়ক  দুলাল হোসেনের নেতৃত্বে পূর্বাচলের ২ ও ১১ নম্বর সেক্টর এলাকায় অবরোধ কর্মসূচি পালন করা হয়।

বক্তারা বলেন, পূর্বাচলের প্রকৃত জমির মালিক তথা আদিবাসীদের বঞ্চিত করে বিগত সময়ে শেখ হাসিনার পরিবারসহ তার ৫ হাজার নেতাকর্মী নিয়ে বিশেষ ক্ষমতা আইনের নামে প্লট লুটপাট করা হয়েছে।

নানা অনিয়মের মাধ্যমে বরাদ্দ নেয়া বিগত সরকারের দোসরদের সব প্লট বরাদ্দ বাতিলের দাবি জানান তারা। ১৩/এ ধারায় প্লট বরাদ্ধ বাতিল করে পূর্বাচলের আদিবাসি ও ক্ষতিগ্রস্তদের   প্লট বুঝিয়ে দিতে হবে।

বক্তারা বলেন, ক্ষতিগ্রস্তদের দাবি মানা না হলে রাজউক অফিস ঘেরাও, ৩০০ ফুট সড়ক অবরোধ সহ কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ার করেন বক্তারা। 

পরে বিক্ষোভকারীরা তাদের দাবিসংবলিত গণস্বাক্ষরযুক্ত আবেদন রাজউক চেয়ারম্যান, সরকারের   গণপূর্ত উপদেষ্টাসহ সংশ্লিষ্ট দপ্তরে পৌঁছে দেন।
 

সম্পর্কিত বিষয়: