নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

চাঁদা দাবির অভিযোগে তারাবো পৌর বিএনপি`র সেক্রেটারি  পিন্টু গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:৩৯, ১৫ অক্টোবর ২০২৪

চাঁদা দাবির অভিযোগে তারাবো পৌর বিএনপি`র সেক্রেটারি  পিন্টু গ্রেপ্তার

চাঁদা দাবির অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো পৌর বিএনপি'র সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পিন্টুকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে তাকে রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এরআগে সকালে উপজেলার গন্ধবপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী।

ওসি লিয়াকত আলী জানান, তারাবো পৌরসভার নোয়াগাঁও এলাকার নির্মাণাধীন আন্নি টেক্সটাইল মিলের মালিক আলি আহম্মদের কাছে বিএনপি নেতা হাফিজুর রহমান পিন্টুসহ তার সহযোগিরা ২০ লাখ টাকা চাঁদা দাবি করে । দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করায় ১৪/১৫ সদস্যের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে টেক্সটাইল মিলে হামলা চালিয়ে ভাংচুর করে। হামলাকারীরা মিল মালিক আলী আহম্মদকে বেদম প্রহার করে। এ ঘটনায় মিলের ৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়। একপর্যায়ে আলী আহম্মদের ডাকচিৎকারে মিলের প্রহরী ও আশপাশের লোকজন ছুটে আসলে প্রাণনাশের হুমকি দিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। 


এ ঘটনায় আলী আহম্মদ বাদী হয়ে হাফিজুর রহমান পিন্টু, গর্ন্ধবপুর গ্রামের বাসিন্দা আদনান শামীম, ছলিম মিয়া, আলম হোসেন ও সুমন মিয়াকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

হাজতের ভেতর পিন্টু, বামে
ওসি আরও জানান, তারাব পৌরসভার গন্ধর্বপুর এলাকায় ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের কাজ চলমান রয়েছে। ওই প্রকল্পে বেশ কিছুদিন যাবত তারাবো পৌর বিএনপি'র সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পিন্টু ঝামেলার চেষ্টা করে আসছিলেন বলে অভিযোগ করেন ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের ক্যাম্প ইনচার্জ আকন্দ রিয়াদ মুর্শেদ। আকন্দ রিয়াদ মুর্শেদ যৌথবাহিনীর কাছে লিখিত অভিযোগ দেন। আর ওই অভিযোগের ভিত্তিতে হাফিজুর রহমান পিন্টুকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেন যৌথবাহিনী। 

ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের ক্যাম্প ইনচার্জ আকন্দ রিয়াদ মুর্শেদ অভিযোগে উল্লেখ করেন, প্রকল্পের কনস্ট্রাকশন কাজের জন্য কাঞ্চন নলপাথর এলাকা থেকে ভাই ভাই এন্টারপ্রাইজের কাছ থেকে বালু ক্রয় করে আসছিলেন। গত ২৩ সেপ্টেম্বর দুপুর একটার দিকে দুটি গাড়ি যোগে নল পাথর থেকে বালু লোড করে প্রকল্পের দিকে আসছিলেন চালক শরিফ সরদার ও আরমান মিয়া। গন্ধবপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পৌছলে হাফিজুর রহমান পিন্টু ও তার লোকজন গাড়ি দুটি গতিরোধ করে। এ সময় প্রতিরোধের কারণ জিজ্ঞেস করলে ওই দুই চালককে বেধড়ক মারপিট করা হয়। পরে অন্য গাড়ি যোগে বালু আনলোড করে লুট করে নিয়ে যায়। এবং এ নিয়ে বেশি বাড়াবাড়ি করলে এ প্রকল্পের বড় ধরনের ক্ষয়ক্ষতি করবে বলে হুমকি দিয়ে যায়।

ওদিকে স্থানীয় বিএনপির একাধিক সূত্র জানায়, তারাব পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পিন্টু দীর্ঘ ১৭ বছর বিএনপির কোনো পদ-পবদীতে ছিল না। এর আগে সে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী প্রয়াত আঃ মতিন চৌধুরীর সময়ে তারাব ৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। এর ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে রূপগঞ্জের সাবেক এমপি ও মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ছত্রছায়ায় থেকে ব্যবসা-বাণিজ্য করেছেন। এরপর ২০২২ সালে দিপু ভূঁইয়ার অনুসারি গোলাম ফারুক খোকনকে জেলা বিএনপির সদস্য সচিব বানানোর পরে রূপগঞ্জ উপজেলা, তারাব পৌরসভা ও কাঞ্চন পৌরসভা বিএনপির কমিটি ভেঙ্গে দেয়া হয়। এরপর দিপু ভূঁইয়ার নিজস্ব লোক দিয়ে নতুন কমিটি গঠন করা হয়। আর সেই কমিটিতে পৌরসভার সাধারণ সম্পাদক বানানো হয় হাফিজুর রহমান পিন্টু। মূলত তারাবো পৌর এলাকাটি নিয়ন্ত্রণ করতে তাকে সেক্রেটারি বানিয়েছিলেন দিপু ভূঁইয়া। আর গত ৫ আগস্টের পর থেকেই পুরো তারাবো এলাকার নিয়ন্ত্রণ নেন হাফিজুর রহমান পিন্টু। এরপর ব্যাপক চাঁদাবাজি চালায় সে। 

সম্পর্কিত বিষয়: