নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে ইউপি নির্বাচন ঠেকাতে অর্ধকোটি টাকার লবিং!

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৫৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে ইউপি নির্বাচন ঠেকাতে অর্ধকোটি টাকার লবিং!

রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন ঠেকাতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অর্ধকোটি টাকা নিয়ে লবিং করছেন বলে গুঞ্জন উঠছে আওয়ামী লীগ নেতা হত্যা মামলার পলাতক আসামি ছালাহউদ্দিন ভুঁইয়ান বিরুদ্ধে। তবে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা সৎ ও নীতিবান হওয়ায় কোথাও স্থান পাচ্ছেন না ওই নেতা। 

জানা গেছে, বুধবার (১৮ সেপ্টেম্বর) রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচন সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়েছে। চিঠিতে আগামী নভেম্বর মাসের মধ্যে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচন ঠেকাতেই ধনিয়া বিশ^বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্র জিসান হত্যা মামলার পলাতক আসামি ও রূপগঞ্জ ইউপি চেয়ারম্যান ছালাহউদ্দিন ভুঁইয়া ৫০ লাখ টাকার বিনিময়ে নির্বাচন আরো ৬ মাস পিছিয়ে নেয়ার জন্য জোর লবিং করছেন। 

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, নির্বাচনের বিষয়ে এখনো কোনো প্রজ্ঞাপন জারি হয়নি। তবে নির্বাচন সংক্রান্ত একটি চিঠি ইস্যু হয়েছে। এর পর থেকে রূপগঞ্জ ইউপি চেয়ারম্যান ছালাহউদ্দিন ভুঁইয়া নির্বাচন ঠেকাতে বিভিন্ন দপ্তরে ঘুরাঘুরি করছে শুনেছি। তবে তিনি হত্যা মামলার আসামি হওয়ায় পুলিশও তাকে খুঁজছে। 
বিগত দিনে নানান অপরাধের সঙ্গে ছালাহউদ্দিন চেয়ারম্যান জড়িত ছিল। বিশেষ করে ঠিকাদারী কাজে বেশি অনিয়ম করেছেন। নির্ধারিত সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।  

অভিযুক্ত ছালাহউদ্দিন চেয়ারম্যান বিষয়টি গুজব বলে এড়িয়ে বলেন, আইনের গতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে আমাকে একটি চক্র বিনা দোষে হত্যা মামলায় জড়িয়েছে। ঠিকাদারী কাজ যাদের মাধ্যমে সম্পন্ন হয়েছে তারা অপকর্মে জড়িত থাকতে পারে। ইতিমধ্যে রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হয়ে গেছে। অচিরেই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।