নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

পোস্টার ছিঁড়াকে কেন্দ্র করে

রূপগঞ্জে বিএনপি`র দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া,  ভাংচুর অগ্নিসংযোগ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:৪০, ৭ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে বিএনপি`র দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া,  ভাংচুর অগ্নিসংযোগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পোস্টার ছিঁড়াকে কেন্দ্র করে বিএনপি দুই পক্ষের নেতাকর্মীরা লাঠি সোটা ও দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়েন। এ সময় উভয়পক্ষ এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘর ও গাড়িতে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ এর ঘটনা ঘটায়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম আতংক বিরাজ করছে। শুক্রবার (০৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় এ ঘটনা ঘটে। 

 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, রূপগঞ্জে বিএনপি'র রাজনীতিতে দুই ভাগে বিভক্ত। উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলী আহমেদ কাজ করছেন বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনিরের পক্ষে।  উপজেলা যুবদলের সদস্য সচিব বাবুল মিয়া বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুস্তাফিজুর রহমান ভূইয়া দীপুর পক্ষ হয়ে কাজ করছেন। 
দুই পক্ষের নেতাকর্মীরাই আলাদা আলাদা ভাবে তাদের নেতার ছবি সম্মিলিত বিএনপি'র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলীয় পোস্টার বিভিন্ন স্থানে লাগান। 

 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে লাগানো ওই পোস্টার ছিঁড়াকে কেন্দ্র করে উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলী আহমেদের লোকজনের সঙ্গে উপজেলা যুবদলের সদস্য সচিব বাবুল মিয়ার লোকজনের বাকবিতণ্ডা হয়। 


এক পর্যায়ে উভয় পক্ষের নেতাকর্মীরা লাঠি সোটা ও ধারালো অস্ত্রশস্ত্রসজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়েন। এ সময় উভয় পক্ষের লোকজন একপক্ষ আরেক পক্ষের বাড়ি ঘরে ও গাড়িতে হামলা ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগ এর ঘটনা ঘটায়। 

 

উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলী আহমেদ অভিযোগ করে বলেন, উপজেলা যুবদলের সদস্য সচিব বাবুল মিয়ার নেতৃত্বে সন্ত্রাসীরা তাদের একটি অফিসে ব্যাপক ভাংচুর চালায়। এ সময় তার ব্যবহৃত একটি প্রাইভেট কারও ভাঙচুর চালানো হয়। এটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেয়। 

 

পাল্টা অভিযোগ করে উপজেলা যুবদলের সদস্য সচিব বাবুল মিয়া বলেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে এলাকায় আমরা পোস্টার লাগাই। কোন কারণ ছাড়াই ওই পোস্টার ছিড়ে ফেলে উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলী আহমেদের লোকজন। প্রতিবাদ করায় সন্ত্রাসীরা


আমাদের পক্ষের উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক কামরুল হাসানের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর লুটপাট চালায়। এসময় হামলাকারীরা তার বাসায় থাকা স্বর্ণালংকার ও মালামাল লুট করে নিয়ে যায়। 


উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন বলেন, এ ধরনের ঘটনা শুনেছি। দলের ভেতর কিছু অনুপ্রবেশকারী এবং দুষ্কৃতির দল এসব ঘটনা ঘটছে। এ ব্যাপারে  দলীয় ভাবে আমরা তদন্ত করে বিষয়টি দেখবো  । 

 

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) জুবায়ের হোসেন বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে  ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।