নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৫ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে জোরপূর্বক জমি দখল ও বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০১, ৩১ আগস্ট ২০২৪

রূপগঞ্জে জোরপূর্বক জমি দখল ও বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন 

রূপগঞ্জে কৃষকের ফসলি জমি ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে জোর পূর্বক বালু ভরাট করে দখল নেয়ার প্রতিবাদে ভূমিদস্যু আমেরিকান সিটির মালিক মামুনের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় কৃষক ও জমির মালিকরা।

 

রবিবার (৩১ আগষ্ট) বিকেলে উপজেলার কাঞ্চন পৌরসভার পুবেরগাও প্রাথমিক বিদ্যালয়ের সামনে সহস্রাধিক ভুক্তভোগী জমির মালিক ও কৃষকরা এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে ।

 

মানববন্ধনপূর্বক সভায় কৃষক ও জমির মালিকরা বলেন, দীর্ঘদিন ধরে বালু ভরাট করে জোর পূর্বক দখল করে স্থাপনা নির্মাণ করে আসছে ইউ এস বাংলা গ্রুপের কর্ণধার আমরিকান সিটির মালিক মামুন ।

 

একাধিক ব্যক্তির কাছ থেকে জানা যায়, ইউ এস বাংলা গ্রুপের কর্ণধার আমেরিকান সিটির মালিক মামুন কাঞ্চন পৌরসভার  বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসী ভাড়া করে  জোর করে অস্ত্রের মুখে জিম্মি করে এলাকাবাসী কৃষকদের জমি দখল নেয়। 

 

ভুক্তভোগী আব্দুর রহমান বলেন আমার ৪৬ শতাংশ জায়গা বিভিন্নভাবে দখল করে বালু ভরাট করে এবং এলাকায় ত্রাসের রাজত্ব করে বেড়ায় কেউ তার বিরুদ্ধে কথা বলার সাহস পায় না বলে জানা যায়।  

 

রূপগঞ্জ থানা সহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে একাধিকবার অভিযোগ করেও কোন কাজে আসেনি বলে জানিয়েছেন আব্দুর রহমান  নামে ভুক্তভুগী এক কৃষক ।এখন আতঙ্ক বিরাজ করছে কৃষকদের মাঝে।