নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৪৩, ১৭ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে মানববন্ধন

সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর কবরস্থানের ৪৬ শতাংশ জমি ডিজিটাল রেসিডেন্স নামের একটি আবাসন কোম্পানি কাছে জাল দলিল করে বিক্রি করে দেওয়ার প্রতিবাদে দালাল চক্রের বিরুদ্ধে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন। 

বৃহস্পতিবার (১৭অক্টোবর) বিকেলে কয়েকটি গ্রামের শত শত নারী-পুরুষ নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর টিটিরবাড়ি অটোস্ট্যান্ডে এ কর্মসূচি পালন করেন।

এসময় বক্তব্য রাখেন মহজপুর শাহী জামে মসজিদের খতিব মুফতি আবু বক্কর কাসেমী, নোয়াগাঁও ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য জহিরুল ইসলাম, ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য সেলিম মিয়া,  হাজী মোস্তফা প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াগাঁও ইউনিয়নের কয়েকটি গ্রামের লাধুরচর কবরস্থান। এই কবরস্থানের ৪৬ শতাংশ জমি ভূমিদস্যু দেলোয়ার, নয়ন বাবু, নীরব মেম্বার, শাহজাহানসহ তাদের লোকজন জাল দলিল করে কোম্পানির কাছে বিক্রি করে দেন। 

তারা দীর্ঘদিন ধরে কোম্পানির পক্ষ নিয়ে কবরস্থানের জমি দখল করার পায়তারা করছেন। দ্রুত এসব ঘটনার সুষ্ঠু তদন্ত করে ভূমিদস্যুদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তারা।

অভিযুক্ত কোম্পানির ম্যানেজার জিল্লুর রহমান মুঠোফোনে প্রতিবেদককে জানান, কবরস্থানের কোন জমি তারা ক্রয় করে নাই। এই ঘটনা সম্পর্কেও আমাদের জানা নেই। অনেক দিন ধরে জমি ক্রয় করা বন্ধ রয়েছে।