নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জে ইপিজেডের বাইরে মালামাল লুটের অভিযোগ কৃষক দলের বিরুদ্ধে, থানায় জিডি

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:১৫, ৩ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জে ইপিজেডের বাইরে মালামাল লুটের অভিযোগ কৃষক দলের বিরুদ্ধে, থানায় জিডি

নারায়ণগঞ্জের আদমজী রপ্তানি প্রক্রিয়াক্ররণ এলাকা (ইপিজেড) থেকে ট্রাক সহ মালামাল লুটের অভিযোগ উঠেছে কৃষকদলের নামধারী নেতাকর্মীদের বিরুদ্ধে।

বুধবার (২ অক্টোবর) রাতে সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করেছেন মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর আয়েশা আক্তার দিনা।


দায়েরকৃত জিডিতে উল্লেখ করা হয়, সরকারী নিয়ম মেনে আদমজীর উর্মি গার্মেন্টের সঙ্গে ব্যবসায়ীক চুক্তি রয়েছে। ২৯ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় ১৪টি ট্রাকে ওয়েস্টেট ও গার্বেজ মালামাল বের হয়। বাইরে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা ট্রাকগুলো কৌশলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে অংশীদারদের সহযোগিতায় জালকুড়ি থেকে কিছু মালামাল উদ্ধার হলেও ৯০ বস্তা এখনো উদ্ধার হয়নি। একটি মহল আদমজী ইপিজেডে বিশৃঙ্খলার পায়তারা করছে। বিষয়টির জন্য তারা পুলিশের শরনাপন্ন হয়েছেন।


দিনা জানান তার অংশীদার হিসেবে মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহমেদ ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মমিনুর রহমান বাবু রয়েছেন।


দিনা অভিযোগ করেন, খোঁজ নিয়ে জানতে পারি যারা আমাদের মালামাল লুট করেছিল এদের অধিকাংশই কৃষকদলের রাজনীতির সঙ্গে জড়িত। পরবর্তীতে আমি বিষয়টি জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক কায়সার রিফাতকে জানাতে তাকে একাধিকবার ফোন দিলেও রিসিভ করেনি।


শাহেদ ও বাবু জানান, মালামাল লুটের পেছনে কৃষক দলের নামধারী মাহাবুব, কাওছার, আমান, শামীম ঢালী, সেন্টু, দুলাল, তৈয়্যব, আকাশ প্রধান, জাকির ও রাসেলকে আমরা শনাক্ত করতে পেরেছি।


জিডিতে উপরোক্ত ব্যক্তিদের নাম না দেওয়া প্রসঙ্গে দুইজন জানান, যারা করেছে তারা আমাদের দলেরই লোক। এর ফলে মাঠ পর্যায়ে বিশৃঙ্খলা ঘটতে পারে।


জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ কায়সার রিফাত জানান, ঘটনার সঙ্গে আমার বা আমার দলের কারো সম্পৃক্ততা নাই। অভিযোগগুলো ভিত্তিহীন। যেদিন ঘটনা সেদিন আমি রাজধানী ঢাকাতে একটি কর্মসূচীতে ছিলাম।


জিডি প্রসঙ্গে সিদ্ধিরগঞ্জ থানার ওসি আল মামুন জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

সম্পর্কিত বিষয়: