নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জের দুর্ধর্ষ সন্ত্রাসী ৩১ মামলার আসামি সেলিম মজুমদার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:১৮, ২ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জের দুর্ধর্ষ সন্ত্রাসী ৩১ মামলার আসামি সেলিম মজুমদার

সিদ্ধিরগঞ্জর আদমজীর এলাকার আলোচিত শীর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ সেলিম মজুমদারকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (২ অক্টোবর)  সন্ধ্যায় আদমজী নতুন বাজার এলাকা থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)-১১ এর একটি দল গ্রেফতার করে তাকে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ অধিনায়ক লে.কর্ণেল তানভীর মাহমুদ পাশা। 

পুলিশ সূত্রে জানা যায়, সন্ত্রাসী সেলিম মজুমদারের  বিরুদ্ধে বৈষম্য বিরোধী  আন্দোলনে গুলি চালিয়ে ছাত্র হত্যায় ৬টি সহ প্রায় ৩১টি  মামলা রয়েছে। ইতোমধ্যে চেক জালিয়াতির একটি মামলায় তার বিরুদ্ধে কারাদন্ড এবং গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। 

এলাকাবাসী ও বিভিন্ন সূত্রে জানা যায় সেলিম মজুমদারের বিরুদ্ধে হত্যা, সিদ্ধিরগঞ্জ থানা লুটপাট, ভাঙচুর, চাঁদাবাজি, জমি দখল, ছিনতাই, মাদক ব্যবসাসহ অসংখ্য অভিযোগ রয়েছে। গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকারের পতনের পর রূপ পরিবর্তন করে বিএনপি নেতা বনে যায় সেলিম মজুমদার। শেল্টার নেয় বিএনপি নেতা পরিচয়দানকারী লোহা চোর আকরামের। 

আকরামের সাথে তাঁকে প্রায়ই দেখা যায় থানায় ও ইপিজেডে মহড়া দিতে। কয়েকদিন আগে আদমজী ইপিজেডে আকরামের সাথে মারুশিয়া নামক গার্মেন্টসে ভেতরে প্রবেশ করতে বাঁধা দেয়ায় সিকিউরিটি গার্ডের ওপর হামলা করে আহত করে সেলিম মজুমদার। তাঁর ভয়ে ইপিজেড ব্যবসায়ীরা থাকে আতঙ্কগ্রস্ত। 

অনেক ব্যবসায়ীকে ব্যবসা কেড়ে নেয়ার জন্য হুমকি ধমকি দেয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ছাত্র আন্দোলনে  হাসিনা সরকারের পতনের পর ভোল পাল্টে আওয়ামী লীগ থেকে এখন সিদ্ধিরগঞ্জে নিজেকে বিএনপি নেতা পরিচয় দিয়ে এসব অপকর্ম করে বেড়ায় সেলিম মজুমদার। 

কিন্তু বিএনপি নেতা পরিচয় দিয়েও মামলা থেকে রেহাই পাননি সাজাপ্রাপ্ত ফেরারি আসামি দুর্ধর্ষ সন্ত্রাসী সেলিম মজুমদার। যৌথবাহিনী তাকে গ্রেপ্তারে সিদ্ধিরগঞ্জের নতুনবাজারে বেশ কয়েকবার অভিযান চালালেও এতদিন বিভিন্ন স্থানে গা-ঢাকা দিয়েছিল সেলিম মজুমদার।

তার একটি সন্ত্রাসী বাহিনী রয়েছে। এই বাহিনী ছিনতাই, চাঁদাবাজি, মাদক ব্যবসা ও ইপিজেডের ব্যবসায়িদের ভয়ভীতি এবং মালামাল লুটের সাথে জড়িত। 

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ আরও জানায়, সেলিম মজুমদার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ। তার বিরুদ্ধে এলাকায় নানা অপকর্মের অনেক অভিযোগ রয়েছে। 

এর আগে, আদমজী ইপিজেডে ঠিকাদারি নিয়ন্ত্রণের লক্ষ্যে ১০ লাখ টাকা চাঁদাবাজি দাবিতে ব্যবসায়ী মাসুদুর রহমানের ওপর হামলার ঘটনায় ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেপ্তার করে। জেল থেকে বের হয়ে আবারো বেপরোয়া হয় সে।