নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জে শামীম ওসমান, আইভীসহ  ৪০১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:২৭, ১ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জে শামীম ওসমান, আইভীসহ  ৪০১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নারায়ণগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে রাকিব (২১) নামের এক রাজমিস্ত্রী নিহতের ঘটনায় নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, নাসিকের সাবেক কাউন্সিলর মতিউর রহমান মতি, নুরুদ্দিন মিয়া, শাহজালাল বাদল, সিরাজুল ইসলাম মন্ডল, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক তাজিম বাবু, স্বেচ্ছাসেকলীগ নেতা আমিনুল হক রাজু, শ্রমিকলীগ নেতা সামাদ বেপারী সহ ১০১ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে। 


মঙ্গলবার (১ অক্টোবর) মামলার বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন জানান, নিহতের চাচাত ভাই আব্দুর রহমান (৫১) বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের নির্দেশে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি রেকর্ড করা হয়। 


তিনি আরও জানান, গত পাঁচ আগষ্ট আন্দোলন চলাকালীন সময়ে পেশায় রাজমিস্ত্রী রাকিব কাজে যাওয়ার উদ্দ্যেশ্যে বের হলে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে অভিযুক্ত সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে রাস্তায় লুটিয়ে পরে। পরবর্তীতে স্থানীয়রা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।