নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

রূপগঞ্জে ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজ, সন্ত্রাসীদের মানববন্ধন 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৫৯, ৩০ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজ, সন্ত্রাসীদের মানববন্ধন 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়াস্থ মঠেরঘাট এলাকায় লোক ভাড়া করে ব্যবসায়ীদের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসীরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ব্যবসায়ী মোতাহার হোসেনের দায়ের করা অভিযোগের আসামিরা এ কর্মসূচির আয়োজন করেছে বলে অভিযোগ ওঠেছে। 

জানা গেছে, গত ২৩ সেপ্টেম্বর দুপুরে উপজেলার দড়িকান্দি এলাকার মেহেদী হাসান রিপন, মেহেদী হাসান আকিব, লিটন মিয়া, আব্দুর রহিম খোকা, সাদেকুর রহমান সাদু, পাপ্পু, আলম মিয়া, শাহ আলম, কামাল মিয়া, সজিব, সিরাজুল ইসলাম, ফয়েজ উদ্দিন প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র হাতে উত্তরা ট্রেডার্স প্রাইভেট লিমিটেডের ঠিকাদার মোতাহার হোসেনের অফিসে গিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। 

এতে রাজি না হওয়ায় অফিসের ম্যানেজার নজরুল ইসলাম, কর্মচারী হাসিবকে পিটিয়ে আহত করে। ব্যবসায়ী মোতাহারের মাথায় পিস্তল ঠেঁকিয়ে প্রাণনাশের হুমকি দেয়। ওই ঘটনায় রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করার পর থেকে চাঁদাবাজরা আরো বেপরোয়া হয়ে ওঠে। 

অভিযোগ প্রত্যাখান না করায় সন্ত্রাসীরা সোমবার ভাড়া করা লোক দিয়ে মুড়াপাড়া মঠেরঘাট এলাকায় ব্যবসায়ী মোতাহার ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। ব্যবসায়ীর বাড়ির গেইটে গিয়ে মিছিলকারীরা অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এর ঘটনার পর থেকে ব্যবসায়ী মোতাহারের পরিবার আতঙ্কের মধ্যে রয়েছে। 

মানববন্ধনে অংশ নেয়া মমতাজ বেগম (৬২) জানান, মানববন্ধনে ১ ঘন্টা উপস্থিত থাকার জন্য ২০০ টাকা করে দিয়েছে। আমার মতো সবাইকে টাকা দিয়ে এখানে আনা হয়েছে। 

এদিকে মানববন্ধনের আয়োজকদের বিরুদ্ধে মাদক ব্যবসা, জুয়া, চাঁদাবাজি, অসামাজিক কাজসহ রূপগঞ্জ থানায় একাধিক মামলা রয়েছে। রহস্যজনক কারণে ব্যবসায়ী মোতাহার হোসেনের দেয়া চাঁদাবাজির অভিযোগও আমলে নিচ্ছে না থানা পুলিশ। 

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি লিয়াকত আলী জানান, চাঁদাবাজির মামলা রুজু না করতে একটি মহলের চাপ রয়েছে। তাছাড়া চাঁদাবাজি ছাড়া অন্য কোনো মামলা দেয়ার জন্য অভিযোগের বাদি মোতাহার হোসেনকে বলা হয়েছে।