নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪

দানবীর মেজবাহুল বারীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৫৩, ১৬ সেপ্টেম্বর ২০২৪

দানবীর মেজবাহুল বারীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

নারায়নগঞ্জের বক্তাবলী পরগনার অবিস্মরনীয় ব্যক্তিত্ব, শিক্ষা ও সমাজ উন্নয়নের রূপকার মরহুম দানবীর মেছবাহুল বারী সাহেবের ৩৪তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর।

তিনি ১৯২১ সালে বক্তাবলীর কানাইনগর গ্রামে জন্মগ্রহন করেন। মেছবাহুলবারী বক্তাবলীর শিক্ষা উন্নয়নে ১৯৬০ সালে তার পিতার নামে কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ১৯৭০সালে বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা এবং মাতার নামে শরিফুননেছা দাতব্য হাসপাতালসহ অনেক জনহিতকর, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলেন। ১৯৯০ সালের ১৭ সেপ্টেম্বর তিনি পরলোক গমন করেন।

তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয়, বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা, বারী গ্লোবাল ফাউন্ডেশন, বক্তাবলি ওয়েলফেয়ার ট্রাস্টসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান এবং মরহুমের পরিবারের পক্ষ থেকে কোরান খতম, দোয়া মাহফিল, স্মরন সভা, সেমিনার, কাঙ্গালিভোজসহ সপ্তাহব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

এসব অনুষ্ঠানমালায় বিদ্যালয় ও মাদরাসার সকল প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও মরহুমের সকল আত্মীয় ও শুভানুধ্যায়ীদের উপস্থিত হওয়ার জন্য দানবীর মেছবাহুল বারী ফাউন্ডেশন, কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয় ও কলেজ, বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা ও মরহুমের পরিবারের পক্ষ থেকে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে।