নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জে বিএনপি নেতা আকবরের বিরুদ্ধে জমি দখল ও ৮০ লাখ টাকা চাঁদাদাবির অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৪৭, ৮ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে বিএনপি নেতা আকবরের বিরুদ্ধে জমি দখল ও ৮০ লাখ টাকা চাঁদাদাবির অভিযোগ

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর হোসেনের বিরুদ্ধে জোর পূর্বক অন্যের জমি দখল ও ৮০ লাখ টাকা চাঁদাদাবি এবং হামলার অভিযোগে এনে থানায় অভিযোগ করেছেন এক নারী। 

রবিবার (৮ সেপ্টেম্বর) দুপুরের সানারপাড় বাগমারা এলাকার রুমা আক্তার বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় এ অভিযোগ করেন। সিদ্ধিরগঞ্জ থানার অভিযোগ নাম্বার ৩৯২। 

এর আগে শনিবার সকালে ঐ জমি দখল করতে হামলা করে নারী রুমা আক্তার, তার পিতা আবুল কালাম ও চার বছরের শিশু ফাইজান আব্দুল্লাহসহ ৫ জনকে পিটিয়ে আহত করে দখলকারীরা। 

বাদী রুমা আক্তার অভিযোগে বলেন,  সিদ্ধিরগঞ্জের সানারপাড় পূর্ব বাগমারা এলাকায় ৩০ শতাংশ জায়গা ওয়ারিশ সূত্রে মালিক হইয়া ভোগ দখল করিয়া আসিতেছি। বিবাদীগন দীর্ঘদিন যাবৎ আমার উক্ত জায়গা জোর পূর্বক দখল পায়তারা করে আসছে।

গত ৫ আগষ্ট রাষ্ট্র ক্ষমতা পরিবর্তনের পর থেকে দলীও প্রভাব বিস্তার করে বাদী নিকট ৮০ লাখ  টাকা চাঁদা দাবী করে আসছে বিএনপির নেতা আকবর হোসেন গংরা। সর্বশেষ শনিবার ৭ সেপ্টেম্বর সকালে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর হোসেনের নেতৃত্ব মোঃ মাসুম (৩৫), রব মিয়া (৫০) ও তার ছেলে সাহাদাত হোসেন রনিসহ অজ্ঞাত নামা আরো ২০/২৫জন লোক দেশীয় তৈরী অস্ত্র নিয়া চাঁদার দাবিতে জমি দখলের উদ্দেশ্য হামলা করে। 

এসময় তারা ক্ষিপ্ত হইয়া এলোপাথারি ভাবে মারধর করে গায়ের পরিদেয় জামা কাপড় টেনে ছিড়ে শ্লীলতাহানী করার চেষ্টা করে। পরে ডাক চিৎকারে ঐ নারীর বাবা আবুল কালামসহ পরিবারের লোকজন আগাইয়া আসিলে অভিযুক্তরা তাদেরকেও মারধর কওের জখম করে।

তবে অভিযুক্ত সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন বলেন, চাঁদা দাবির অভিযোগ ভিত্তিহীন। ওরা ৩০ শতাংশ জমি ক্রয় করে ৩৩ শতাংশ জমি দখল করে রেখেছেন।

এ বিষয়ে অভিযোগের তদন্ত কর্মকর্তা সিদ্ধিরগঞ্জে থানার উপ পরিদর্শক (এসআই) মো. সোহাগ অভিযোগের সত্যতা নিশ্চিত জানান, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।