নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

ধরা ছোঁয়ার বাইরে সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সেক্রেটারী মনসুর

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:০৭, ৭ সেপ্টেম্বর ২০২৪

ধরা ছোঁয়ার বাইরে সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সেক্রেটারী মনসুর

আওয়ামীলীগ সরকারের পতনের পর ধরাছোঁয়ার বাইরে রয়েছে সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আলোচিত সেক্রেটারী জুবায়ের আহমেদ মনসুর। আওয়ামীলীগের ১৫ বছরের শাসনামলে ব্যবসা-বাণিজ্য, টেন্ডাবাজি, অবৈধ সুবিধাভোগী ছিল সে। অর্থ-বিত্তের মালিক বনে যাওয়া জুবায়ের আহমেদ মনসুর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্র আন্দোলন নিয়ে না কটুক্তির পাশপাশি বিভ্রান্তিমূলক নানা প্রপাগান্ডা ছড়িয়ে বির্তকিত করার চেষ্টা চালিয়েছে। এমন কি হাসিনা সরকারের পতনের দিন ৫ আগস্ট এবং পরবর্তীতের ছাত্র আন্দোলন নিয়ে বিষাদাগর করেছেন ফেসবুকে। “শোকের মাসে কালো রংয়ের পরিবর্তে যারা লাল রং ধারণ করে তাদের মনে জানোয়ার বাস করে” বলেও পোস্ট দিয়েছেন তিনি।

এছাড়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে হুশিয়া দিয়ে পোস্ট দিয়েছেন “বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন না কি জামাত-বিএনপির সরকার পতন আন্দোলন, স্বাধীনতার পক্ষের সকল শক্তি এক হয়ে মাঠে নামুন, দেখি এরা কারা?” আরেকটি পোস্ট লিখেছেন, “আপনি শিক্ষিত মেধাবী ছাত্র যে ই হোন বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনাকে পলিটিক্স শেখাতে আসবেন না, শেখ হাসিনা নিজেই একটি পলিটিক্যাল ইনস্টিটিউট”। এমন নানা পোস্ট দিয়ে বৈষম্য বিরোধী ছাত্র আনন্দোলনকারীদের বিভ্রান্ত করেছেন। 


সিদ্ধিরগঞ্জে গোদনাইলের বাসিন্দা চতুর এই জুবায়ের আহমেদ মনসুর হঠাৎ করে তার ফেসবুক আইডি থেকে বিতর্কিত পোস্টগুলো ডিলিট করে দিয়েছেন। কিন্তু তার আগেই কিছু পোস্টের স্ক্রীন শর্ট এই প্রতিবেদকের কাছে চলে এসেছে।


স্থানীয়দের তথ্যমতে, গত ১৫ বছর ধরে সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সদস্য সচিব পদে রয়েছেন জুবায়ের আহমেদ মনসুর। আর আহবায়ক হলো মতিউর রহমান মতি। কিন্তু আহবায়ক কমিটি পূর্ণাঙ্গ কমিটি হয়নি। কিন্তু জুবায়ের আহমেদ মনসুর নিজেকে সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সেক্রেটারী পরিচয় দিতেন সব সময়। এবং এই পরিচয়ে সকল ব্যবসা-বাণিজ্যে ভাড় বসিয়েছেন তিনি। কোরবানীর গরুর হাট থেকে শুরু করে সব জায়গায় ছিল তার অবৈধ সুবিধা। বিপুল অর্থ-বিত্তের মালিক বনে যাওয়া মনসুর এখনো সক্রীয় দলের নেতাকর্মীদের সাথে। সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের প্রায় সকল নেতৃবৃন্দ হত্যা মামলায় আসামী হলেও জুবায়ের আহমেদ মনসুর রয়েছেন নিরাপদে। বহাল তবিয়তে থেকে সে তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বিষয়টি ক্ষোভের সৃষ্টি করেছে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনকারীদের মাঝে।