নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

অবৈধভাবে চাঁদা উত্তোলনের চেষ্টার অভিযোগ 

বন্দরে কাউন্সিলর শাহীনের বিরুদ্ধে ফুঁসে উঠছে ব্যবসায়ীরা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৮, ২৬ আগস্ট ২০২৪

বন্দরে কাউন্সিলর শাহীনের বিরুদ্ধে ফুঁসে উঠছে ব্যবসায়ীরা

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের  বন্দরের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর শাহীনসহ তার সহযোগিদের বিরুদ্ধে বর্জ্য পরিষ্কারের নাম করে দোকানদারদের কাছ থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলনের চেষ্টা চালানোর  অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৬ আগস্ট) সকালে বন্দর শাহীমসজিদস্থ বউবাজারে এ ঘটনাটি ঘটে ।

এ ঘটনায়  স্থানীয় কাউন্সিলর শাহীনের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে  ফুঁসে উঠছে  শাহীমসজিদ বউ বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরাসহ স্থানীয় এলাকাবাসী ।

এ ব্যাপারে বন্দর শাহীমসজিদ এলাকার বাসিন্দা ও বউ বাজারের তরকারি বিক্রেতা আলাউদ্দিন ক্ষোভ প্রকাশ করে জানায়, বর্জ্য পরিস্কারের দায়িত্ব নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের। অথচ স্থানীয় কাউন্সিলর শাহীন মিয়া তার স্বাক্ষরিত পেইডে মসজিদ ও সিটি কর্পোরেশনের বর্জ্য পরিষ্কার ব্যবস্থাপনা সহযোগিতার আহ্বান জানিয়ে বউ বাজারের সাধারন দোকানদারদের কাছ থেকে দোকান প্রতি ৫০ টাকার বদলে ৩০ টাকা ও মাছ বিক্রেতাদের কাছ থেকে ৩০ টাকা পরিবর্তে ২০ টাকা করে চাঁদা  উঠানোর জন্য একটি বার্তা  প্রদান করে।

আর এই চাঁদা তোলার জন্য কাউন্সিলর শাহীন মিয়া জনৈক পলাশ নামে এক ব্যাক্তিকে দায়িত্ব  দেন বলে জানান। মঙ্গলবার থেকে পলাশ মসজিদ ও বর্জ্য পরিস্কার ব্যবস্থাপনার নামে   আমাদের কাছ থেকে  চাঁদা নিতে আসবে। এ ঘটনায় সাধারন ব্যবসায়ীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না শর্তে বন্দর সালেনগর, শাহীমসজিদ ও দত্তবাড়ি এলাকার একাধিক ব্যাক্তি আরো জানান, কাউন্সিলর শাহীন বিরুদ্ধে বন্দর থানায় মিরাজ হত্যা মামলা রয়েছে। এ মামলায় জামিনে বের হয়ে তার অস্তিত্ব টিকে রাখার জন্য তৎসময়ে ছাত্রলীগনেতা খান মাসুদের দলে যোগদেয়।

খান মাসুদের সাথে যোগদানের পর থেকে কাউন্সিলর শাহীনসহ তার সহযোগীরা এলাকায় বেপরোয়া হয়ে উঠে। এমনকি কাউন্সিলর শাহীন বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে অবস্থান নেওয়ার কথা শুনা গেছে।

এ বিষয়ে  স্থানীয় কাউন্সিলর শাহীনের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কর্মকর্তা মো: জহির বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোজ নিয়ে বিষয়টি সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে  অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।