নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪

গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তার (ভিডিও)

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৩:৩৬, ২৫ আগস্ট ২০২৪

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের আলোচিত-সমালোচিত সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 শনিবার (২৪ আগস্ট) দিবাগত রাতে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ নিশ্চিত করেছে।

 

রোববার (২৫ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশ এক খুদে বার্তায় জানিয়েছে, নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার মামলায় গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তার করা হয়েছে।

 

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খালিদ হোসেন  বলেন, ডিবির একটি দল শান্তিনগরে এক আত্মীয়র বাসা থেকে গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তার করে। পর তাঁকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

 

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর আত্মগোপনে চলে যান গাজী গোলাম দস্তগীর গাজী। 

 

এদিকে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সন্ত্রাসীদের গুলিতে নব কিশলয় হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র রোমান মিয়া (১৭) নিহতের ঘটনায় গত বুধবার (২১ আগস্ট) নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় শেখ হাসিনা ও গোলাম দস্তগীর গাজীসহ ১০৫ জনের নামে হত্যা করেন রোমানের খালা রিনা।
 

মামলার বাদী জানান, গত ৫ আগস্ট শেখ হাসিনার পতনের খবরে ছাত্র-জনতার আনন্দ মিছিল চলাকালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পিস্তল, আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র নিয়ে রূপগঞ্জের চনপাড়া এলাকার জনকল্যাণ স্কুলের সামনে ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা ছাত্র-জনতাকে লক্ষ্য করে গুলি করে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়।

 

এ সময় সন্ত্রাসীদের গুলিতে আহত হয় রোমান মিয়া। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পূর্বগ্রাম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

নবম, দশম, একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের রূপগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন গোলাম দস্তগীর গাজী। 

সম্পর্কিত বিষয়: