নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁয়ে পরিবহন শ্রমিক আশিক নিহতের ঘটনায় শেখ হাসিনাসহ ১২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:০১, ২৩ আগস্ট ২০২৪

সোনারগাঁয়ে পরিবহন শ্রমিক আশিক নিহতের ঘটনায় শেখ হাসিনাসহ ১২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাচঁপুরে গুলিবিদ্ধ হয়ে পরিবহন শ্রমিক আশিক নিহতের ঘটনায় এ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়েছে।

মামলায় আরও আসামি করা হয়েছে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ওবায়দুল কাদের, হাসান মাহমুদ, সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, নজরুল ইসলাম বাবু, গোলাম দস্তগীর গাজী, আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলাম, জৈষ্ঠ্য সহ সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসহ ১২২ জনকে।

এছাড়া অজ্ঞাত আরও ২০০-৩০০ জনকে আসামি করা হয়। শুক্রবার (২৩ আগষ্ট) সকালে সোনারগাঁ থানায় মামলাটি করেন নিহত আশিক মিয়ার মা কুলসুম বেগম।

মামলার বিবরনীতে উল্লেখ করা হয়, নিহত আশিক মিয়া মক্কা ইন্ড্রাষ্ট্রিতে কাজ করতেন। গত ৪ আগস্ট আন্দোলনের সময় আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এক জোট হয়ে পিস্তল, শটগান, ককটেল, লাঠি নিয়ে কাঁচপুর সিনহা গার্মেন্সের সামনে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি করে। এসময় ছাত্র-জনতাকে উদ্দেশ্য করে এলোপাতাড়ি গুলি ও মারধর করে তারা। এতে গুলিবিদ্ধি হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

মামলার সত্যতা নিশ্চিত করে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ এসএম কামরুজ্জামান জানান, কাচঁপুর এলাকায় মহাসড়কে গুলিবিদ্ধ হয়ে আশিক মিয়া হত্যার ঘটনায় মামলা নেওয়া হয়েছে।