নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

বন্দরে টোটাল ফ্যাশনের চাকরিচ্যুত ২৯ শ্রমিকের বিরুদ্ধে মামালা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৩৪, ১৬ জুলাই ২০২৪

বন্দরে টোটাল ফ্যাশনের চাকরিচ্যুত ২৯ শ্রমিকের বিরুদ্ধে মামালা

বন্দরে বকেয়া  বেতনের  দাবিতে আন্দোলনে অংশ নেওয়ার জের ধরে টোটাল ফ্যাশন গার্মেন্টেস  চাকরিচ্যুত শ্রমিকদের  বিরুদ্ধে মামলা দায়ের করেছে মালিক কর্তৃপক্ষ ।

আন্দোলনে ভাংচুর ও মারধরের ঘটনার ৩৪ দিন পর গত সোমবার (১৫ জুলাই) রাতে গার্মেন্টের সহকারি ব্যবস্থাপক আখতার হোসেন  খান ফিরোজ বাদী হয়ে ২৯ জন শ্রমিকের নাম উল্লেখ করে বন্দর থানায় এ মামলা দায়ের করেন।  গত ১১ জুন বকেয়া বেতনের দাবিতে কামতাল এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে বিক্ষুদ্ধ শ্রমিকরা।

চাকুরিচ্যুত শ্রমিক রিপন মাহমুদ,  খোকন হোসেন সহ একাধিক শ্রমিকরা জানান,  বকেয়া বেতনের দাবিতে গত ১১  জুন শ্রমিকরা  গার্মেন্টের গেইটের সামনে মহাসড়কে অবস্থান নিয়েছিলাম।  তার পর থেকে আন্দোলনে অংশ  নেওয়ার অপরাধে প্রায় অর্ধশতাধিক শ্রমিককে পাওনা পরিশোধ না করেই চাকরিচ্যুত করে দিয়েছেন গার্মেন্ট মালিক পক্ষ।  পাওনা পরিশোধ না করতেই মালিক পক্ষ মামলা দিয়ে হয়রানি করছেন। 

মামলার বাদী আখতার হোসেন খান ফিরোজ বলেন, আন্দোলনের নামে গার্মেন্টের ৫ ম তলায় ভাংচুর, লুটপাট ও কর্মকর্তাদের মারধর করেছে শ্রমিকরা।

মামলার তদন্তকারি অফিসার এসআই হরবিলাস মন্ডল জানান, মামলার তদন্তের দায়িত্ব পেয়েছি।  তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না।