নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৮ জুলাই ২০২৪

সোনারগাঁয়ে সিমেন্ট কারখানার শব্দ দূষণ থেকে মুক্তি পেতে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:০৯, ৪ জুলাই ২০২৪

সোনারগাঁয়ে সিমেন্ট কারখানার শব্দ দূষণ থেকে মুক্তি পেতে মানববন্ধন

সোনারগাঁও উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নে অবস্থিত আমান সিমেন্ট কোম্পানির শব্দ দুষণ, বায়ু দুষণ, ভূকম্পন, পরিবেশ দূষণ থেকে মুক্তি পেতে মুক্তি পেতে মানববন্ধন করেছে স্থানীয়  জনপ্রতিনিধিসহ শত শত এলাকাবাসী।

বৃস্পতিবার (৪ জুলাই) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মোবারকপুর, মামরকপুর, নগর জোয়ার, রায়পুর, উলুকান্দি, দাউদেরগাঁও, সোনাময়ী, খংসারদী, পানাম গাবতলী, হাড়িয়া গ্রামের শতশত এলাকাবাসী ও পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

এই সময় পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বৈদ্যারবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আল আমিন সরকার, বৈদ্যারবাজার ইউনিয়ন পরিষদের সদস্য আবুল হোসেন, সমাজসেবিকা দিলারা, স্হানীয় বাসিন্দা গাজী আওলাদ হোসেন সহ প্রমুখ।

ভুক্তভোগী এলাকাবাসী তাদের বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমরা বাচঁতে চাই, আমাদের পরবর্তী প্রজন্মকেও বাচাঁতে চাই। আমান গ্রুপের শব্দ দুষণ, বায়ু দুষণ, ভূকম্পন, পরিবেশ দূষণ, নদীর পানিতে বর্জ্য নিষ্কাসনে আমাদের জীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। 

প্রচন্ড শব্দদূষণের কারণে ছেলে মেয়েদের লেখা পড়া করতে পারছে না, শব্দদূষণের কারণে মাথা ব্যথা সহ নানান রোগে আক্রান্ত হয়ে পড়েছে গ্রামের মানুষ। প্রচন্ড ভূকম্পনের ফলে বাড়ি ঘরে ফাটল দেখা দিয়েছে এবং বায়ু দূষণের ফলে আগের মত জমিতে ভালো ফসল হচ্ছে না।

তারা আরো বলেন বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাচ্ছি না।