নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৮ জুলাই ২০২৪

ফতুল্লায় আওয়ামী লীগ নেতার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৫৪, ৪ জুলাই ২০২৪

ফতুল্লায় আওয়ামী লীগ নেতার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল

নারায়ণগঞ্জের ফতুল্লায় আওয়ামীলীগ নেতা সুরুজ মিয়াকে দিনেদুপুরে কুপিয়ে হত্যার প্রতিবাদে এবং খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবারসহ স্থানীয় এলাকাবাসী। বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে বৈরি আবহাওয়া উপেক্ষা করে বৃষ্টিতে ভিজে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি এই বিক্ষোভ কর্মসূচী পালন করেন পাঁচ শতাধিক নারী-পুরুষ।

এসময় মানব্বন্ধনে তারা বলেন, এলাকার মাদক ব্যবসায়ী, শীর্ষ সন্ত্রাসী ও কিশোর গ্যাং বাহিনী পরিকল্পিতভাবে সত্তুর বছরের বৃদ্ধ আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে হত্যা করেছে। তাদের অভিযোগ, পুলিশ ও র‌্যাব এই মামলার বেশ কয়েকজন আসামিকে গ্রেফতার করলেও অধিকাংশ আসামিরা পলাতক রয়েছে। দ্রুত সব আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা সদরের ফতুল্লা থানার আলীপাড়া এলাকায় ইট বালু সিমেন্ট সহ ইমারত নির্মান সামগ্রি সরবরাহ ব্যবসার নিয়ন্ত্রন, আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিতে বাঁধা দেয়ায় কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক সুরুজ মিয়ার সাথে স্থানীয় সন্ত্রাসি সালাউদ্দিন সালু ও তার ভাই আলাউদ্দিন হীরার মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

এর জের ধরে গত ২৭ জুন দুপুরে স্থানীয় আলীপাড়া মসজিদে জোহর নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে ২০-২৫ জন সন্ত্রাসি এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে সুরুজ মিয়াকে। এসময় তাকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসিদের হামলায় আহত হন সুরুজ মিয়ার দুই ছেলেসহ চারজন।

ঘটনার পরদিন ২৮ জুন নিহতের ছেলে বাদি হয়ে ২১ জনের নাম উল্লেখ সহ এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন।

এই মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব।