নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৫ জুলাই ২০২৪

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশের অভিযান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৫:১০, ২ জুলাই ২০২৪

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশের অভিযান

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান পরিচালনা করছে পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)। মঙ্গলবার (২ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বরপার আরিয়াব এলাকায় সৌদি প্রবাসী জাকির হোসেনের চারতলা বাড়িটি ঘেরাও করে এটিইউ এর একটি দল। পরে দুপুর দেড়টার দিকে অভিযান শুরু করে এটিইউ।

এরআগে ওই ভবনে অবস্থানরত বিভিন্ন ফ্ল্যাটের বাসিন্দাদের নিরাদ স্থানে সরিয়ে নেয়া হয়। সেই সাথে ওই ভবনের পাশে থাকা বিভিন্ন ভবন ও বাড়িঘরের বাসিন্দাদের  নিরাপদ স্থানে সড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়।

গতকাল সোমবার রাতে কক্সবাজার থেকে গ্রেপ্তার এক নারী ‘জঙ্গির’ দেওয়া তথ্যের ভিত্তিতেই এ অভিযান পরিচালিত হচ্ছে। সেখানে একটি জঙ্গি সংগঠনের ৩/৪ জন সদস্য অবস্থান করছে বলে পুলিশ কর্মকর্তাদের ধারণা। 

অভিযানের তথ্য নিশ্চিত করে এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল বলেন, ভবনটির তিন তলায় নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের ৩/৪ জন সদস্য অবস্থান করছে বলে তাদের সন্দেহ। গোপন তথ্য পেয়ে সেখানে অভিযান চালানো হয়েছে। অভিযানের নেতৃত্বে দিচ্ছেন এটিইউর পুলিশ সুপার (অপারেশনস) মোহাম্মদ ছানোয়ার হোসেন।

এটিইউর পুলিশ সুপার (অপারেশনস) মোহাম্মদ ছানোয়ার হোসেন ঘটনাস্থল থেকে দুপুরের দিকে গণমাধ্যম কর্মীদের বলেন, ইতিমেধ্যই তল্লাশী কার্যক্রম চলছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

এদিকে বাড়িটি ঘিরে রাখায় ওই এলাকায় বিরাজ করছে আতংক। পাশাপাশি এ অভিযানকে কেন্দ্র করে বাড়িটির চারপাশে বাড়ছে উৎসুক জনতার ভিড়। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা তাদের আভিযানিক এলাকায় প্রবেশ করতে দিচ্ছেনা। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বেলা আড়াইটা অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ) এর অভিযান অব্যাহত রয়েছে।

সম্পর্কিত বিষয়: