নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে শান্তিপূর্ণভাবে কাঞ্চন পৌরসভা নির্বাচনের ভোট চলছে

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৪:২০, ২৬ জুন ২০২৪

রূপগঞ্জে শান্তিপূর্ণভাবে কাঞ্চন পৌরসভা নির্বাচনের ভোট চলছে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শান্তিপূর্ণভাবে এবং উৎসবমুখর পরিবেশে কাঞ্চন পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ চলছে। সকাল আটটা থেকেই প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। 

বেলা বারোটা পর্যন্ত চার ঘন্টায় প্রায় ৩৬  শতাংশ ভোট গ্রহণ হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। তবে ভোটার বা প্রার্থীদের কারো কাছ থেকে কোন ধরণের অভিযোগ পাওয়া যায় নি।

এদিকে সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে বেলা এগারোটায় পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কেরাবো এলাকায় দেওয়ান লাল মাহমুদ হাফিজিয়া মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করে ভোটারদের সাথে কথা বলে নির্বাচনের পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নেন জগ প্রতিকের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক। 

পরে ভোটের পরিস্থতি ও আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীর তৎপরতার বিষয়ে সাংবাদিকদের কাছে সন্তোস প্রকাশ করেন তিনি। 

দুপুর বারোটায় ৬ নম্বর ওয়ার্ডের ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে একই ধরণের ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন মোবাইল প্রতিকের মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা। 

নির্বাচনের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে জেলা পুলিশ সুপার জানান, প্রতিটি কেন্দ্রেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা বা প্রার্থী ও ভোটারদের পক্ষ থেকে কোন ধরণের অভিযোগও পাওয়া যায় নি। 

তবে ভোট গ্রহণ শেষে কোথাও যাতে নির্বাচন পরবর্তী সহিংসতা না ঘটে তার জন্য আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীর বিভিন্ন সংস্থা টানা দুইদিন নির্বাচনী দায়িত্ব পালন করবে বলেও জানান জেলা পুলিশ সুপার। 

উল্লেখ্য, কাঞ্চন পৌরসভা নির্বাচনে ১৯টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হচ্ছে। এই পৌরসভায় নারী-পুরুষসহ মোট ভোটার ৪০ হাজার ৭৯০ জন।