নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

ঈদের একদিন আগেই ফতুল্লায় ঈদ উদযাপন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৪২, ১৬ জুন ২০২৪

ঈদের একদিন আগেই ফতুল্লায় ঈদ উদযাপন

প্রতি বছরের ন্যায় এবারও সৌদি আরবের সঙ্গে মিল রেখে ফতুল্লায় কয়েকটি গ্রামে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় ও কোরবানি করেছেন ‘জাহাগিরিয়া তরিকার’ অনুসারীরা। রোববার (১৬ জুন) সকাল ৯টায় ফতুল্লার লামাপাড়ায় হযরত শাহ সুফী মমতাজিয়া এতিম খানা ও হেফজ খানা মাদ্রাসা মসজিদে এ নামাজ অনুষ্ঠিত হয়।

জামাতের ইমামতি করেন মমতাজিয়া এতিমখানা জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা সাহাব উদ্দিন। ঈদের নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহ ও দেশবাসির শান্তি কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত করা হয়। পরে সেখানে দুটি গরু কোরবানি করা হয়।

ফতুল্লার এ ঈদ জামাতে অংশ নিতে প্রতিবছরের ন্যায় সকাল থেকেই গাজীপুর, ঢাকা, ডেমরা, সাভার এবং নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজ শেষে সকলে একে অন্যের সাথে কোলাকুলি ও শুভেচ্ছা বিনিময় করেন।

ইমাম মুফতি মাওলানা সাহাব উদ্দিন বলেন, সারা বিশ্বে একই দিনে রোজা ও ঈদ পালন করা প্রত্যেকটি মুসলমানের জন্য ওয়াজিব। গতকাল আরাফার দিন ছিলো, তাই আজ সারা বিশ্বের মুসলিম উম্মাহ ঈদুল আজহা পালন করছেন; এরই ধারাবাহিকতায় আমরাও ঈদুল আজহা পালন করছি।

তবে, বাংলাদেশসহ গুটি কয়েকটি রাষ্ট্র এটি করছে না। আমাদের মাঝ থেকে ঈদের প্রথমদিন হারিয়ে যাচ্ছে। আমাদের দাবি হচ্ছে সবাই একসাথে হজ্জের পরের দিন যাতে ঈদুল আজহা পালন করে।
 

সম্পর্কিত বিষয়: