নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৪:১৯, ৮ জুন ২০২৪

সিদ্ধিরগঞ্জে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্যাসের দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সিটি কর্পোরেশনের তিন নন্বর ওয়ার্ডের বাসিন্দারা। শনিবার (৮ জুন) সকাল সাড়ে দশটা থেকে এগারোটা পর্যন্ত মহাসড়কের মৌচাক এলাকায় এই কর্মসূচী পালন করেন ভুক্তভোগী দুই শতাধিক নারী ও পুরুষ বাসিন্দা। 

তারা মহাসড়কের চট্টগ্রামমুখী লেন অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করলে প্রায় আধাঘন্টা যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন বিভিন্ন পরিবহনের যাত্রীরা। 

বিক্ষোভ কর্মসূচীর নেতৃত্ব দেন সাইফুল ইসলাম, মোহাম্মদ বাচ্চু মিয়া, ওসমান গনি, হযরত আলী, শাহজাহান মিয়া সহ মৌচাক ও সানার পাড় এলাকার স্থানোয় বাসিন্দারা। 

বিক্ষোভ কর্মসূচীতে এলাকাবাসি বলেন, প্রতি মাসে তিতাসের গ্যাস বিল পরিশোধ করলেও তারা নিয়মিত গ্যাস সরবরাহ পাচ্ছেন না। এতে যথাসময়ে রান্নাবান্না করতে না পারা নানা সমস্যায় ভুগছেন এলাকাবাসি।

এ ব্যাপারে দীর্ঘ তিন বছর যাবত বেশ কয়েকবার তিতাস গ্যাস অফিসে লিখিতভাবে অভিযোগ করলেও এর কোন সমাধান হচ্ছে না বলে এলাকাবাসির অভিযোগ। তিতাস কর্মকর্তাদের জানানোর পর তারা শুধু বলেন, দেখতাছি। কিন্তু কিছুই দেখেন না তারা। 

এ সময় তারা দ্রুত গ্যাসের সমস্যা সমাধান করতে সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করছেন।  

খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ গিয়ে তিতাস কর্তৃপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানের  আশ্বাস দিলে বিক্ষোভকারীরা কর্মসূচী শেষ করে মহাসড়ক থেকে সরে যান। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, আমরা বিক্ষোভের নেতৃত্ব সাথে কথা বলেছি। এ ব্যাপারে আমাদের উর্ধতন কতৃপক্ষ এবং তিতাস গ্যাস কতৃপক্ষের সাথেও কথা বলব। এলাকাবাসিকে এই আশ্বাস দেয়ার পর তারা কর্মসূচী শেষ করে মহাসড়ক থেকে চলে যান। পরে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 

তিতাস গ্যাসের নারায়ণগঞ্জ জেলার উপ-মহাব্যবস্থাপক মামুনুর রশীদ বলেন, গ্যাস এখন আমাদের জাতীয় সমস্যা। আমাদের এলএনজি সরবরাহ নাই। এ জন্য মূলত সমস্যা হয়েছে। আমাদের হাতে তো কিছু নাই।

তিন বছর ধরে গ্যাসের সমস্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিন বছর ধরে গ্যাস নাই এটা যদি বলে থাকে, তাহলে সঠিক না। আমাদের গ্যাসের ক্রাইসিস, তাই রাতে-দিনে মিলিয়ে গ্যাস আসে যায়। সারা বাংলাদেশে এখন গ্যাসের সমস্যা।

গ্যাস যদি সরকার দিতে না পারে আমরা কী করতে পারি। তবে সরকার ও আমাদের কর্তৃপক্ষ চেষ্টা করছে যেন দ্রুত এ সমস্যার সমাধান হয়।