নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে ব্যবসায়ীদের উপর সন্ত্রাসী হামলা, আহত ৫

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৪৬, ২৫ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে ব্যবসায়ীদের উপর সন্ত্রাসী হামলা, আহত ৫

সিদ্ধিরগঞ্জে চৌধুরীবাড়ি মার্কেট কমিটির ব্যবসায়ীরা মার্কেট কমিটির নির্বাচনী তফসিল ও প্রস্তুতি নিয়ে প্রচারণা করতে গেলে বহিরাগত সন্ত্রাসী দিয়ে তাদের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে সাবেক কমিটির সভাপতি মহসিন ভূইয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে।

শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। 

ব্যবসায়ীদের দাবি হামলায় ৬ জন ব্যবসায়ী আহত হয়েছন। এদের মধ্যে মো. হাসান নামে এক ব্যবসায়ীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে খানপুর ৩শ’ শয্যা হাসপাতালের কর্তব্যরত ডাক্তার। 

ব্যবসায়ীদের অভিযোগ নির্বাচনকে বানচাল করে একক আধিপত্য বজায় রাখতে এ হামলার ঘটনাটি ঘটায়। নির্বাচন বানচাল করতে নানা ছক ও কলাকৌশল করছে মহসিন ভূইয়া ও তার সহযোগীরা। ব্যবসায়ীরা বলছেন, নানাভাবে নির্বাচন না করার জন্য চাপ প্রয়োগ হলেও তারা নির্বাচন দিয়ে তাদের মনোনিত পছন্দের ব্যাক্তিকে নির্বাচিত করতে ঐক্য রয়েছেন। 

এদিকে হামলার ঘটনায় আহত এক ব্যবসায়ী আবুল হাসনাত মৃধা বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মহসিন ভূইয়া (৫২), মো. হোসেন (৩২), মো. আক্তার হোসেন (৩০), হাবিব শেখ (৩৫), আওয়াল শেখ (৬০) এবং মো. জুয়েলের (৪০) বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে অজ্ঞাত আরো ১০/১২ জনকে অভিযুক্ত করা হয়েছে।

জানাগেছে. চৌধুরীবাড়ি মার্কেট এসোসিয়েশনের সদস্যরা নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের লক্ষে মার্কেট ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় করতে গেলে গত শুক্রবার রাত আনুমানিক ১০টায় অভিযুক্তরা অতর্কিত সন্ত্রাসী হামলা চালায়। এতে মো. হাসান, মো. রাসেল, মো. কামাল হোসেন, সুমন, জামান ও হাসনাত নামে ৬ জন ব্যবসায়ী আহত হয়। 

তাদেরকে অন্যান্য ব্যবসায়ীরা উদ্ধার করে নারায়ণগঞ্জ খানপুর হাসপাতালে নিয়ে গেলে মো. হাসানের অবস্থা গুরুতর হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বাকিদের খানপুর হাসপাতালেই চিকিৎসা দেওয়া হয়।

আহত ব্যবসায়ী জামান ও হাসনাত জানায়, এ ধরণের বর্বরিত হামলার মত ঘটনা এখনো কি এই সমাজে আছে? আমরা ব্যবসা করি, আমরা নিরীহ মানুষ। বহিরাগত লোকজন এনে আমাদের উপর কেন এই হামলা করা হয়েছে? মহসিন ভূইয়া নিজেকে জোরপূর্বক সভাপতি দাবি করে। 

বহিরাগত মানুষ এনে নিজের প্রভাব বিস্তার করছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, আমরা আইনের কাছে সুষ্ঠু বিচার চাই। পাশাপাশি আমরা এই মার্কেটে সুষ্ঠু একটি নির্বাচন চাই, যার মাধ্যমে শান্তিপূর্ণভাবে এখানে ব্যবসা পরিচালনা করতে পারবো।  

এ বিষয়ে নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা বলেন, চৌধুরীবাড়ি মার্কেট কমিটিতে দীর্ঘ ১৪ বছর যাবৎ এক সভাপতি রয়েছেন। যিনি নানা অনিয়ম ও দুর্ণীতিতে জড়িত রয়েছে। সে মানুষকে নানাভাবে নির্যাতন করে আসছেন। এজন্য ব্যবসায়ী অতিষ্ঠ হয়ে আমার কাছে দীর্ঘদিন ধরে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার দাবি করছিলেন।

গত দুই মাস পূর্বে সংশ্লিষ্ট সকলের সাথে শান্তিপূর্ণভাবে আলোচনা করে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এই নির্বাচনকে বানচাল ও নষ্ট করতে সাবেক সভাপতি মহসিন ভূইয়া ব্যবসায়ীদের উপর হামলা করেছে। যারা বিএনপির আন্দোলনের সময় সান্ত্রাসী কর্মকান্ডের জন্য জেল খেটেছিল, তাদেরকে নিয়ে এসে ব্যবসায়ীদের উপর হামলার ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে জানতে সাবেক কমিটির সভাপতি মহসিন ভূইয়ার মোবাইলে একাধিকবার ফোন দিলেও তাকে পাওয়া যায়নি। 

ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার এসআই মোখলেছ জানান, নির্বাচন ও পূর্বের মারামারিকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক পক্ষকে পায়, অপর পক্ষ সরে যায়। পরে পরিবেশ স্বাভাবিক রাখতে সবাইকে নির্দেশ দেয়া হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। 
এদিকে এই মার্কেট কমিটির নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা সিদ্ধিরগঞ্জ জাতীয় পার্টির সভাপতি মোঃ মহসিন ভূইয়া বলেন, নির্বাচন কমিশনার হিসেবে এখানে রয়েছি। আমরা যথাযথভাবে একটি সুষ্ঠু নির্বাচন এখানে সম্পন্ন করবো। ব্যবসায়ীদের উপর যে হামলা করা হয়েছে, আমরা আইনগত ব্যবস্থা নেবো।