নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার নামফলক উদ্বোধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৬, ১৯ মে ২০২৪

ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার নামফলক উদ্বোধন

ফতুল্লায় ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও জমিদাতা ওয়াহেদ বক্স চৌধুরীর নামের নামফলক উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৯ মে) বেলা ১২টায় এ নামফলক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নামফলকের উন্মোচন করেন, ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নিয়াজ মোহাম্মদ চৌধুরী।

ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা সুলতানার সভাপতিত্বে নামফলক উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা ইউপির ৪নং ওয়ার্ড সদস্য কাজী মাঈনুদ্দিন আহমেদ, বিশিষ্ট সমাজসেবক গোলাম রাব্বি চৌধুরী, ম্যানেজিং কমিটির সদস্য মোঃ হাবিবুর রহমান আজাদ, মোঃ শরীফ চৌধুরী, কাজী সিরাজুুল ইসলাম মুরাদ ও মোঃ রফিকুল ইসলাম চৌধুরী।

এ সময় বক্তারা ওই স্কুলের প্রতিষ্ঠাতা ও জমিদাতা আলহাজ¦ মরহুম ওয়াহেদ বক্স চৌধুরীকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন এবং তার অবদানের কারনেই আজ এই শিক্ষা প্রতিষ্ঠানটি সরকারীকরনের পাশাপাশি এলাকার শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হতে পারছে বলে জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ আব্দুল মোতালেব গাজী, সোহরাব হোসেন সহ অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। নামফলক অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, আলহাজ্ব ক্বারী মোঃ ওবায়দুল্লাহ।

উল্লেখ্য, ওই স্কুলের প্রতিষ্ঠাতা ও জমিদাতা আলহাজ¦ মরহুম ওয়াহেদ বক্স চৌধুরী এই শিক্ষা প্রতিষ্ঠানটির জন্য ১৯৩৯ সালে তার নিজ নামীয় জমি দান করেন।

 

সম্পর্কিত বিষয়: