নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

মদনপুরে মহাসড়কে উপড়ে পড়লো ৯টি বৈদ্যুতিক খুঁটি, আহত ৫

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১২:৪০, ২১ নভেম্বর ২০২৩

মদনপুরে মহাসড়কে উপড়ে পড়লো ৯টি বৈদ্যুতিক খুঁটি, আহত ৫

নারায়ণগঞ্জের বন্দরে একে একে আছড়ে পড়েছে ৯টি বৈদ্যুতিক খুঁটি। এসময় খুঁটি পড়ে আসমানী পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসের চালক, হেলপার এবং কভার্ডভ্যান চালকসহ পাঁচজন আহত হয়েছেন।  তাৎক্ষনিক তাদের নাম জানা যায়নি। ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকটি যানবাহন।

 

ঘটনাটি ঘটেছে সোমবার (২০ নভেম্বর) রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের মদনপুর এলাকায়।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়,  গত কয়েক মাস ধরে মদনপুর ইপিলিয়ন কারখানার সামনে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক প্রশস্তকরণের কাজ চলছিল। এ কারণে খুঁটি থেকে মাটি সরে যাওয়ায় খুঁটিগুলো কয়েকদিন ধরেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। সোমবার রাতে হঠাৎ করে একটি খুঁটি আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে আরও ৮টি খুঁটি মহাসড়কে পড়ে যায়। 

 

তারা আরও জানান, হঠাৎ করে একে একে বিকট শব্দে খুঁটিগুলো পড়ে যাওয়ায় আতংক ছড়িয়ে পড়ে ঘটনাস্থলের আশপাশে। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। এমনকি কোনো কোনো খুঁটিতে আগুন ধরে যায়। এ সময় কয়েকটি খুঁটি বাস ও মালবাহী গাড়িতে পড়ে ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া ঘটনার পর আশপাশের এলাকাগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এবং মহাসড়কে যানজট ছড়িয়ে পড়ে। 

 

খবর পেয়ে পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান।

 

পরে নারায়ণগঞ্জ সড়ক বিভাগ, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ এবং থানা ও হাইওয়ে পুলিশে একযোগে প্রায় দেড় ঘণ্টার চেষ্টার পর রাত ১২টায় ক্রেন দিয়ে বৈদ্যুতিক খুঁটিগুলো রাস্তা থেকে সরাতে সক্ষম হয়। পরে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 

 

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানারা ফেরদৌস জানান, নতুন  ব্রীজ নির্মান ও রাস্তা প্রশস্তকরণ কাজের জন্য বিভিন্ন স্থানে খোঁড়াখুঁড়ি করতে হয়েছে। এর নীচ দিয়ে তিতাসের লাইন গেছে। 

 

এছাড়া অল্প কিছুদিন আগে বিদ্যুতের নতুন খুঁটি স্থাপন করা হয়েছে। ফলে এমনিতেই মাটি নরম ছিল। তার উপর গত শুক্রবার সারাদিন মুষলধারে বৃষ্টির কারণে খুঁটির নীচের মাটি আরও সরে গেছে। ফলে অনাকাংখিত এই দূর্ঘটনা ঘটেছে।। 

 

তিনি আরও বলেন, বর্তমানে এই বৈদ্যুতিক খুঁটিগুলোতে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে। রাত ১২ টার দিকে ক্রেন দিয়ে সবগুলো খুঁটি রাস্তা থেকে সরানো হয়েছে।


 

ট্রাফিক পুলিশের শিমরাইল ক্যাম্পের ইনচার্জ (টিআই) শরফুদ্দিন জানান, ঢাকা-সিলেট মহাসড়কে ডাইভারশন করে যান চলাচলের ব্যবস্থা করা হয়।  

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন বলেন, খুঁটিগুলো মহাসড়কে আছড়ে পড়ার কারণে চট্টগ্রামমুখী লেন বন্ধ হয়ে যায়। তাৎক্ষনিকভাবে যানবাহন চলাচল করার জন্য বিকল্প ব্যবস্থা করা হয়।