নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

যোগদান করেই আলোচনায় সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৩৬, ২২ জানুয়ারি ২০২৩

যোগদান করেই আলোচনায় সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা

নতুন বছরের শুরুতেই শিল্পাঞ্চল সিদ্ধিরগঞ্জে আইনশৃংখলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। চুরি, ডাকাতি, ছিনতাই, খুনের পাশাপাশি হাত বাড়ালেই মিলছে মাদকদ্রব্য। এছাড়াও ভয়ঙ্কর ভাবে বিস্তৃতি রয়েছে কিশোরগ্যাং। এমন পরিস্থিতিতে আইনশৃংখলার উন্নতি তো দুরের কথা বরং উল্টো বিতর্কের জন্মদিয়েছেন থানার কর্তাব্যক্তি সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা। 


যোগদানের এক সপ্তাহের মাথায় তার এই বিতর্কিত ঘটনা নান প্রশ্নের সৃষ্টি করেছে সচেতন মানুষের মধ্যে। আদালতের নির্দেশ ছাড়াই আর্থিক সুবিধা পেয়ে মাদকসহ র‌্যাবের হাতের আটক হওয়া একটি ট্রাকের মালামাল ও সড়ক দুর্ঘটনায় জব্দ করা ট্যাংকলরির তেল দিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।


জানা গেছে, চট্টগ্রামের বেঙ্গল গ্রুপের পণ্যবাহী একটি ট্রাক (চট্ট মেট্রো-ট-১১-৫৪৩১ ) ৩৫ কেজি গাঁজাসহ আটক করে ১৯ জানুয়ারি সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করেন র‌্যাব-৩। আদালতের নির্দেশ ছাড়াই আর্থিক সুবিধা পেয়ে ওসি ওই ট্রাকের মালামাল দিয়ে দেন।


এছাড়াও গত ১৩ জানুয়ারি সকালে সাইলো এলাকায় তেলবাহী ট্যাংকলরি (পিরোজপুর ট-৪১-০০৭০) ও ব্যাটারি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন গুরুতর আহত হয়। ওই ঘটনায় পুলিশ ট্যাংকলরিটি জব্দ করেন। ওই ট্যাংকলরিতে থাকা তেলও তিনি দিয়ে দেন।


তাছাড়া গত ১১ জানুয়ারি ওসি গোলাম মোস্তফা যোগদান করার পর ১৩ জানুয়ারি রাতে ঘটে ডাকাতির ঘটনা। সেদিন আমেরিকা প্রবাসী এক সাংবাদিকের কাছ থেকে ১০ লাখ টাকার মালামাল লুট করে নেয় ডাকাতরা। এঘটনায় মামলা হলেও অদ্যবধি পর্যন্ত কাউকে আটক বা লুন্টিত মালামাল উদ্ধার করতে পারেনি পুলিশ।


মিজমিজি কান্দাপাড়ায় ১৩ তারিখ দিন দুপুরে রহিম মেম্বারের বাড়ীর দ্বিতীয় তলায় আব্দুল কুদ্দুছের বাসা থেকে নগদ ৩৩ হাজার টাকা ও দুই ভরি স্বর্ণালংকার চুরি, ১৬ তারিখ মিজমিজি বাতানপাড়া ক্যানেলপাড় প্রবাসী মাজেদুলের বাড়ী থেকে একটি ল্যাপটপ ও একটি টার্চ মোবাইল চুরি, ১৮ তারিখ মিজমিজি কান্দাপাড়া শফিকুল ইসলামের বাড়ী থেকে নগদ টাকা ও মোবাইল চুরি হয়। ১৮ তারিখ বিকেলে জালকুড়িতে ঘটে খুনের ঘটনা।


এছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ থানা এলাকায় কয়েকটি ছিনতাই ও চুরির ঘটনা ঘটে। এসব বিষয়ে নতুন ওসির কোন তৎপরতা নেই বলে স্থানীয়দের অভিযোগ।


এসব বিষয়ে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা বলেন, ডাকাতির ঘটনায় বলার মত কোন তথ্য নেই। এনিয়ে কাজ চলছে। আটককৃত গাড়ির মালামাল দিয়ে দেওয়ার প্রসঙ্গ উত্থাপন করতেই তিনি ব্যস্ততা দেখিয়ে পরে কথা বলবেন বলে এড়িয়ে যান।