নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

ফতুল্লায় মাজারের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১২, ১৩ সেপ্টেম্বর ২০২৪

ফতুল্লায় মাজারের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন

সম্প্রতি দেশের ভিবিন্ন স্থানে অলি আউলিয়াদের মাজারে হামলা চালিয়ে ভাংচুর করেছে দুস্কৃতিকারীরা। নারায়ণগঞ্জের ফতুল্লায়ও দুস্কৃতিকারীরা রয়েছে তৎপর। আর দুস্কৃতিকারীদের গ্রেফতার ও মাজার গুলোর নিরাপত্তার দাবি জানিয়ে আসছেন রাজনৈতিক সামাজিকসহ নানা সংগঠন। 

তীব্র প্রতিবাদ ও নিন্দার ঝড়ের মুখে শুক্রবার ভোর থেকে শাহ ফতেউল্লাহ, সস্তাপুরে খাজা শাহেন শাহ হযরত আলীর মাজারসহ ফতুল্লার প্রতিটি মাজার নিরাপত্তার চাদরে ঢেকে রাখেন পুলিশ। প্রতিটি মাজারেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

ফতুল্লা মডেল থানার ওসি সোলায়মান মাহমুদ জানান, ফতুল্লায় আমার জানামতে কোন মাজারে অসামাজিক কার্যকলাপ হয়না। জিয়ারত জিকির কোরআন তেলোয়াত করা হয়। কিছু মাজারে মসজিদ রয়েছে। শত শত মুসল্লিদের উপস্থিতে পাঁচ ওয়াক্ত নামাজ হয় মাজার মসজিদ গুলোতে।

প্রতিটি মাজারেই রয়েছে শান্তিপূর্ন পরিবেশ। এ শান্তির বাগানে যদি কেহ ভাঙ্গতে আসে তাহলে সেই দুস্কৃতিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সস্তাপুর শাহেন শাহ খাজা বাবা হযরত আলী মাজার ও মসজিদের সভাপতি আলামিন প্রধান বলেন, আমাদের মাজারে মসজিদ রয়েছে। এ মসজিদে তাবলিগ ও চরমনাই মুরিদদের ধর্মীয় কার্যক্রম চলে। এছাড়া বিভিন্ন তরিকার পীরের মুরিদরাও ধর্মীয় কার্যক্রম পরিচালনা করেন। মাজার ও মসজিদের চারপাশে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

মুসল্লি ও এলাকাবাসীর সাহায্য সহযোগিতায় মসজিদের ইমাম, মোয়াজ্জিন ও খাদেমের বেতন ও বিদ্যুৎ বিল দেয়া হয়। আমাদের মাজারে কোন ধরনের মাদক সেবন ও অসামাজিক কার্যক্রম চলেনা। মাজার কর্তৃপক্ষ ধর্মীয় বিষয় নিয়ে সমালোচনা করেননা ও অন্য তরিকার মুরিদ আশেকান এবং অমুসলিমদেরকেও অবহেলা করেন না। 

মাজার গুলোতে অতিরিক্ত পুলিশ দিয়ে নিরাপত্তার ব্যবস্থা করায় জেলা পুলিশ সুপার ও ওসি সোলায়মান মাহমুদকে ধন্যবাদ জানাই। মাজারে এধরনের নিরাপত্তা যেন সবসময় অব্যাহত রাখা হয়।
 

সম্পর্কিত বিষয়: